ইবিএইউবি এ ক্যারিয়ার ডেভেলপমেন্ট শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

কৃষি রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: বাংলাদেশের একমাত্র গবেষণা ভিত্তিক বেসরকারি কৃষি বিশ্ববিদ্যালয় এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (ইবিএইউবি) এর নিজস্ব মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদ কর্তৃক আয়োজিত ক্যারিয়ার ডেভেলপমেন্ট শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়।

উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ এর মাননীয় উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান।

কিনোট পেপার উপস্থাপন করেন মো: আলমগীর হোসেন, উপজেলা নির্বাহী অফিসার, চাঁপাইনবাবগঞ্জ সদর এবং মো : আব্দুল মালেক, প্রথম শ্রেণী ম্যাজিস্ট্রেট, চাঁপাইনবাবগঞ্জ।

সেমিনারে সভাপতিত্ব করেন আইন অনুষদের প্রধান এস. এম. শহীদুল ইসলাম। প্রধান অতিথি তাঁর বক্তব্যে শিক্ষার্থীদের পড়ালেখায় অধিক মনোযগী হবার পরামর্শ প্রদান করার পাশাপাশি ইংরেজি ভাষায় পারদর্শী হওয়ার জন্য বিশেষ নির্দেশনা প্রদান করেন।

সেমিনারে উপজেলা নির্বাহী অফিসার বিসিএস পরীক্ষার প্র¯তুতি ও ক্যাডার নির্বাচন এবং জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বাংলাদেশের জুডিসিয়াল সার্ভিসে সহকারী জজ পদে নিয়োগের প্র¯তুতি ও নিয়মাবলী নিয়ে প্রেসেন্টেশনসহ বিষদ আলোচনা তুলে ধরেন।

এসময় আরোও উপস্থিত ছিলেন অত্রবিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও আইকিউএসি এর পরিচালক ড. মোঃ শামীমুল হাসান; কৃষি এবং কৃষি অর্থনীতি ও গ্রামীণ উন্নয়ন অনুষদের ডিন ড. মোঃ দেলোয়ার হোসেন; পরিকল্পনা ও উন্নয়ন এর পরিচালক মোঃ মকবুল হোসেন; রেজিস্ট্রার ড. মোঃ সোহেল আল বেরুনী; ব্যবসায় অনুষদের প্রধান ড. মোস্তফা মাহমুদ হাসান; কৃষি অর্থনীতি ও গ্রামীণ উন্নয়ন অনুষদের প্রধান ড. আশরাফুল আরিফ ও অন্যান্য শিক্ষক ও আইন বিভাগের শিক্ষার্থীবৃন্দ।

পরিশেষে অনুষ্ঠানের সভাপতি আইন বিভাগের শিক্ষার্থীদের ক্যারিয়ার নির্বাচনের গুরুত্বপূর্ণ দিকগুলো তুলে ধরেন এবং উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *