রাজশাহী অ্যাডভোকেট বার সমিতির নির্বাচনে বিএনপি পন্থিদের জয়

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহী অ্যাডভোকেট বার সমিতির নির্বাচনে বিএনপি পন্থিদের জয়জয়কার হয়েছে। নিবর্চানে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিএনপিপন্থীরা ১৬ পদে এবং আওয়ামী লীগ ৫ পদে নির্বাচিত হয়েছেন বলে বার নির্বাচন কমিশনার থেকে নিশ্চিত করা হয়েছে।

সভাপতি পদে মোজাম্মেল হক ও সাধারণ সম্পাদক পারভেজ তৌফিক জাহেদী জয় লাভ করেছেন।

এছাড়া জাতীয়তাবদী আইনজীবী ঐক্য প্যানেলের (বিএনপি পন্থি) যারা নির্বাচিত হয়েছেন, সহ-সভাপতি পদে মাহাবুবুল ইসলাম ও আবু মোহাম্মদ সেলিম, যুগ্ম সাধারণ সম্পাদক-০১ (সাধারণ) এডভোকেট মুহা: আতিকুর রহমান ইতি, হিসাব সম্পাদক সেলিম রেজা মাসুম, লাইব্রেরী সম্পাদক রিয়াজ উদ্দিন, সম্পাদক অডিট আজিমুশসান উজ্জল, ও সম্পাদক ম্যাগাজিন এন্ড কালচার পদে রজব আলী।

সদস্য পদে এডভোকেট এরশাদ আলী ঈশা, আফতাবুর রহমান, আশরাফ উজ্জামান মল্লিক, মোজাম্মেল হক(৩), রাকিবুল ইসলাম রাকিব ও সেকেন্দার আলী ও আব্দুল বারী।

এদিকে, সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ( আওয়ামী পন্থি) থেকে সহ-সভাপতি অসিত কুমার সান্যাল, যুগ্ম সাধারণ সম্পাদক (কল্যার তহবিল) সাজেমান আলী, সম্পাদক প্রেস এন্ড ইনফরমেশন হাসিবুল ইসলাম কচি, সদস্য আহসান হাবিব রঞ্জু এবং সুমা খাতুন নির্বাচিত হন।

ষোলটি পদে নির্বাচিত হওয়ায় রাতে কোর্ট চত্বরে চলে বিএনপি পন্থি আইনজীবীরা আনন্দ উল্লাস করে।

উল্লেখ্য, আজ বৃহস্পতিবার রাজশাহী এডভোকেট’স বার এসোসিয়শেনের নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত এক ঘণ্টার বিরতি দিয়ে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয় বলে জানা যায়। নির্বাচনে এক নম্বর নতুন বার ভবনের দোতলায় ৬০২ জন ভোটারের মধ্যে ভোট প্রধান করেন ৫৫৫ জন ভোট প্রদান করেন।

এবার নির্বাচনে ২১টি পদের বিপরীতে দুটি প্যানেল থেকে ৪২ জন প্রার্থী অংশ নিয়েছেন। প্যানেল দুটি হলো- সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের (আওয়ামীপন্থি) এবং জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের (বিএনপিপন্থি)।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *