অক্ষয়কুমার মৈত্রেয় নাট্যোৎসবের উদ্বোধন করলেন রাসিক মেয়র লিটন

বিনোদন লীড

স্টাফ রিপোর্টার:

৪র্থ অক্ষয়কুমার মৈত্রেয় নাট্যোৎসব-২০২০ এর উদ্বোধন করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। সোমবার বিকেলে রাজশাহী মেডিকেল কলেজের ডা. কাইছার রহমান চৌধুরী অডিটোরিয়ামে আয়োজিত সপ্তাহব্যাপী এই উৎসবের উদ্বোধন করেন মেয়র। খ্যাতনামা ইতিহাসবিদ, নাট্যকার ও প্রতœতত্ত¡বিদ অক্ষয়কুমার মৈত্রেয়-এর জন্মদিন উপলক্ষে এই উৎসবের আয়োজন করে রাজশাহী থিয়েটার।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, সাংস্কৃতিক ক্ষেত্রে রাজশাহী অনেক ঐতিহ্য ছিল। মাঝে সাংস্কৃতিক চর্চা থেমে যায়। আমি দ্বিতীয়বার দায়িত্ব নেওয়ার পর সাংস্কৃতিক চর্চার অতীত ঐতিহ্য ফিরিয়ে আনা হচ্ছে। সাংস্কৃতিক চর্চার ক্ষেত্রে আমার সহযোগিতা আগামীতেও অব্যহত থাকবে। আগামীতে দৃষ্টিনন্দন মঞ্চ, মিলনায়তন ও আর্ট গ্যালারি তৈরি করার পরিকল্পনা রয়েছে।

মেয়র আরো বলেন, রাজশাহীর উন্নয়নে প্রায় তিন হাজার কোটি টাকার একটি প্রকল্প অনুমোদন দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। এই প্রকল্পের কাজ শুরু হলেই ব্যাপক উন্নয়ন দৃশ্যমান হবে।

রাজশাহী থিয়েটারের সভাপতি নিতাই কুমার সরকার সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বৃহত্তর রাজশাহী সমিতি, ঢাকার সভাপতি ইঞ্জিনিয়ার মাহ্তাব উদ্দিন ও কবিকুঞ্জের সাধারণ সম্পাদক কবি আরিফুল হক কুমার। অনুষ্ঠান পরিচালনা করেন ৪র্থ অক্ষয়কুমার মৈত্রেয় উৎসব সমন্বয়কারী কামার উল্লাহ সরকার।
উৎসবের প্রথম দিন মঞ্চস্থ হয় রাজশাহী বিশ^বিদ্যালয়ের নাট্যকলা বিভাগ পরিবেশিত পলাশী পুরান (যাত্রাপালা)। আগামী ৮ মার্চ পর্যন্ত প্রতিদিন বিকেল ৫টায় এবং ৭টায় নাটক মঞ্চস্থ হবে। ৩ মার্চ পথিকৃৎ ও লালন, ৪ মার্চ একটি অবাস্তব গল্প ও নোলকজানের পালা, ৫ মার্চ নৃত্যনাট্য: বিদায় অভিশাপ ও জিষ্ণু যারা, ৬ মার্চ পেজগী আপডেট ও খনা, ৭ মার্চ ইতি পত্রমিতা ও তৃতীয় একজন, ৮ মার্চ উৎসব সমাপনী ও বিনির্মিত বৃত্তে নাটক মঞ্চস্থ হবে।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *