বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে রাজশাহী শিক্ষা বোর্ডে আলোচনা সভা ও ম্যুরাল উদ্বোধন

রাজশাহী লীড শিক্ষা

স্টাফ রিপোর্টার: আজ (১৭ মার্চ ২০২০, ০৩ চৈত্র ১৪২৬) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে রাজশাহী শিক্ষা বোর্ডে আলোচনা সভা ও বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জননেতা এ.এইচ.এম. খায়রুজ্জামান লিটন, মাননীয় মেয়র, রাজশাহী সিটি কর্পোরেশন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানগণ প্রফেসর নুরল আলম, প্রফেসর মো: তানবিরুল আলম, প্রফেসর ড. মো: আবুল হায়াত, রাজশাহী কোর্ট কলেজের প্রাক্তন অধ্যক্ষ জনাব মো: শফিকুর রহমান বাদশা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারু কলা অনুষদের প্রফেসর আমিরুল মোমেনিন চৌধুরী, আরও উপস্থিত ছিলেন রাজশাহী শিক্ষা বোর্ডের সচিব ড. মো: মোয়াজ্জেম হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক জনাব মো: আরিফুল ইসলাম, কলেজ পরিদর্শক মো: হাবিবুর রহমান, বিদ্যালয় পরিদর্শক প্রফেসর দেবাশীষ রঞ্জন রায়, উপ-পরিচালক (হিসাব ও নিরীক্ষা) জনাব মো: বাদশা হোসেন, অফিসার্স কল্যাণ সমিতির সভাপতি জনাব মো: মুঞ্জুর রহমান খান ও কর্মচারী ইউনিয়নের সভাপতি জনাব মোহা: হুমায়ুন কবির এবং উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলরগণ, সাংবাদিকবৃন্দ ও রাজশাহী শিক্ষা বোর্ডের কর্মকর্তা ও কর্মচারীগণ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোহা. মোকবুল হোসেন।

অনুষ্ঠানের শুরুতে “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস” উপলক্ষে কেক কেটে শুভ জন্মদিনে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয় এবং বঙ্গবন্ধুর আদর্শ ও দেশপ্রেম নিয়ে আলোচনা করা হয়। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মহান দেশপ্রেম আমাদের অন্তরে ধারণ করে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলকেই বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্নকে বাস্তবে রূপ দেয়ার জন্যে নিরলসভাবে কাজ করে যেতে হবে এবং সভাপতি তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু তাঁর আদর্শ ও কাজের মধ্যে দিয়ে চিরঞ্জীব। তিনি মৃত্যুঞ্জয়ী। আমরা বঙ্গবন্ধুর আদর্শকে সামনে রেখে দেশের জন্য কাজ করে যাবো।

আলোচনা শেষে বঙ্গবন্ধুর আবক্ষ ম্যুরাল উন্মোচন করেন জননেতা এ.এইচ.এম. খায়রুজ্জামান লিটন, মাননীয় মেয়র, রাজশাহী সিটি কর্পোরেশন।

বাদ আছর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনা করে বোর্ড মসজিদে দোয়া ও মিলাদ মাহ্ফিল এবং রাত্রী ০৮.০০ টায় রাজশাহী শিক্ষা বোর্ড চত্ত¡রে আতশবাজি অনুষ্ঠিত হয়।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *