নানা আয়োজনে বঙ্গবন্ধু কলেজে মুজিবশতবর্ষ উদযাপন

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: নানা আয়োজন আর অনুষ্ঠানের মধ্য দিয়ে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করেছে রাজশাহী মহানগরীর বঙ্গবন্ধু কলেজ।

গত মঙ্গলবার সকালে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচী শুরু হয়। এরপর বেলা ১০টার দিকে কলেজ প্রাঙ্গনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে বঙ্গবন্ধুর জীবনির উপর আলোচনা শেষে দোয়া করা হয়। বেলা ১১টার দিকে কেক কেটে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করা হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনির উপর সংক্ষিপ্ত আলোচনা করেন বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষ আলহাজ্ব মোঃ নুরুল ইসলাম ও উপাধ্যক্ষ মোঃ কামরুজ্জামান।

আলোচনা সভায় বক্তারা বলেন, বাঙালি জাতির জন্য বঙ্গবন্ধু সারাটা জীবন সংগ্রাম করে গেছেন। তাই তার আদর্শ ধারণ করেই আমাদের এগিয়ে যেতে হবে। বাংলাদেশ যতদিন থাকবে, ততদিনই বঙ্গবন্ধুকে স্মরণ করতে হবে। তাকে শ্রদ্ধা জানানো প্রতিটি নাগরিকের কর্তব্য।

মুজিব শতবর্ষ উদযাপন কমিটির আহ্বায়ক ওমর তোহিদ এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রকাশনা ও জনসংযোগ দপ্তরের আহ্বায়ক মোঃ হাসিবুর রহমান, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মাসহুদুর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক আবদুল্লাহ হেল সাফি ও শিক্ষক প্রতিনিধিগণ, বিভিন্ন ক্লাবের মডারেটরগণ, বিভাগীয় প্রধানগণ, কলেজের সকল শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে কেক কাটার আগে বঙ্গবন্ধু ও তার পরিবারের জন্য দোয়া করা হয়। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে কলেজ প্রাঙ্গনে মানবতার দেয়ালের উদ্বোধন করেন বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষ আলহাজ্ব মোঃ নুরুল ইসলাম ও উপাধ্যক্ষ মোঃ কামরুজ্জামান।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *