নাটোর কারাগারে কয়েদির শরীরে করোনাভাইরাসের লক্ষণ, জামিনের সিদ্ধান্ত 

রাজশাহী লীড
আল-আফতাব খান সুইট, নাটোর: নাটোর জেলা কারাগারের এক কয়েদির শরীরে করোনাভাইরাসের লক্ষণ দেখা গেছে। তাই তাকে জামিনে রেখে হোম কোয়ারেন্টিনে পাঠানোর কথা ভাবছে কর্তৃপক্ষ।
মূলত কারা হাসপাতালে ওই কয়েদির ভর্তি থাকা ও চিকিৎসা দেওয়ার মতো কোনো ব্যবস্থা নেই। এই কারণে হোম কোয়ারেন্টিনে পাঠানোর কথা ভাবছেন তারা।
এদিকে কয়েদির এমন রোগের কথা শুনে বাকি কয়েদি ও কারাগারে কর্মরত কর্মীদের নিয়ে বিপাকে পড়েছে কারা কর্তৃপক্ষ। রবিবার (২২ মার্চ) জেলা কারাগার সূত্রে এসব তথ্য জানা গেছে।
কারাগার সূত্রে জানা যায়, একটি মারামারি মামলার আসামি পাঁচ দিন আগে জ্বর, সর্দি-কাশি, গলাব্যথা, মাথাব্যথায় আক্রান্ত হন। তাকে কারাগারের ভেতরের হাসপাতালে ভর্তি করা হয়েছে। কিন্তু তিনি সুস্থ হচ্ছেন না।
এদিকে রোববার সকালে তার অবস্থার আরও অবনতি হয়। তার শরীরে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার উপসর্গগুলো স্পষ্ট। পরে সকাল ১০টায় ওই কয়েদিকে কারা হাসপাতালের আইসোলেশন বেডে স্থানান্তর করা হয়। জেল সুপার বিষয়টি জেলা প্রশাসক, সিভিল সার্জন, পুলিশ সুপার, সরকারি কৌঁসুলি ও সংশ্লিষ্ট বিচারককে অবহিত করেন। বিষয়টি নিয়ে মুঠোফোনে তারা আলাপ করেন।
জেল সুপার বলেন, আপাতত ওই আসামিকে জামিনে মুক্ত করার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একই সঙ্গে তাকে পুলিশ হেফাজতে ‘হোম কোয়ারেন্টিনে’ রাখার সিদ্ধান্ত হয়।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *