মুক্তি পেলো নির্মাতা প্রাচ্য পলাশের স্বাস্থ্যসেবা বিষয়ক প্রামাণ্য চলচ্চিত্র

বিনোদন

সংবাদ বিজ্ঞপ্তি: চিকিৎসা সেবার বহুমুখী আয়োজন, সেবাগ্রহন পদ্ধতি ও শিল্পীদের জন্য বিশেষ ছাড়ে চিকিৎসা সেবা প্রদানের বিষয়বস্তু নিয়ে তরুণ চলচ্চিত্র নির্মাতা প্রাচ্য পলাশ নির্মিত ‘ল্যাব ওয়ান মেডিকেল সার্ভিসেস অ্যাÐ হাসপাতাল’ শীর্ষক প্রামাণ্য চলচ্চিত্রটির অনলাইন প্রিমিয়ার ও শুভমুক্তি অনুষ্ঠিত হয়েছে। বিশ্ব স্বাস্থ্য দিবস ২০২০ উপলক্ষে ইউটিউব ভিত্তিক স্মার্ট চ্যানেল ‘প্রাকৃত টিভি’ তে শুক্রবার (০৩ এপ্রিল) সকাল সোয়া ১০টায় প্রামাণ্য চলচ্চিত্রটির অনলাইন প্রিমিয়ার ও শুভমুক্তি অনুষ্ঠিত হয়।

শিল্প-সংস্কৃতি বিশ্বের সব জাতিসত্ত¡ার নিজস্ব পরিচয়কে তুলে ধরার প্রধান মাধ্যম। আর একাত্তরের মুক্তিযুদ্ধ ও বিজয় অর্জন আমাদের শ্রেষ্ঠ অর্জন। তাই মুক্তিযোদ্ধা, শিল্পী, কবি-সাহিত্যিক ও সাংবাদিকদের বাঙালি জাতিসত্ত¡া ভিত্তিক পরিচয়ের কাÐারি বলা যেতে পারে। আর জাতির এই কাÐারিদের পাশে দাঁড়িয়েছে- ল্যাবওয়ান মেডিকেল সার্ভিসেস এÐ হাসপাতাল। তারা বিশেষ ছাড়ে জাতির কাÐারিদের চিকিৎসা সেবা প্রদান করছে।

প্রামাণ্য চলচ্চিত্রটির নির্মাতা প্রাচ্য পলাশ জানান, সমাজের শীর্ষে শিল্পীদের অবস্থান হওয়া উচিত হলেও আমাদের দেশে শিল্পীদের যথাযথ সম্মান ও মর্যাদা প্রতিষ্ঠিত হয়নি। প্রতি বছরই চিকিৎসার জন্য কোন কোন শিল্পীকে হাত পেতে ভিক্ষা চায়তে হয়। তাই এ ব্যাপারে ল্যাব ওয়ান মেডিকেলের দেখানো পথ ধরে বাংলাদেশের প্রতিটি হাসপাতাল এগিয়ে এলে সভ্যতার মানদÐে এ জাতি আরো একধাপ অগ্রসর হতে পারবে। বিশ্বের যে কোন প্রান্ত থেকে যঃঃঢ়ং://িি.িুড়ঁঃঁনব.পড়স/ধিঃপয?া=ীভঢ৯ড়য়ঙ২২ঐ৮্ষরংঃ=চখল৭ৎঞষডখংঋডী৪পতষতঘড়ণ২ৎ৬১যৎঞভিধউডঋ এ লিংকটি ব্রাউজ করে মহতি এ প্রামাণ্য চলচ্চিত্রটি দেখা যাচ্ছে।

বারো মিনিট দৈর্ঘ্যরে এ প্রামাণ্য চলচ্চিত্রটিতে সুচিকিৎসা প্রাপ্তি নিশ্চিত করার মধ্যদিয়ে প্রতিদিন কয়েকশ’ মানুষের মুখে হাসি ফোটানোর নিরন্তর চেষ্টা, হাসপাতাল প্রতিষ্ঠার ইতিহাস, সেবাগ্রহন পদ্ধতি, হাসপাতালে যাওয়ার পথ ইত্যাদি উঠে এসেছে। এটি নির্মাণে হাসপাতালে কর্মরত ডাক্তার, নার্স, মেডিকেল টেকনোলজিস্ট, ফার্মাসিষ্ট ও নবাগত মডেল শরিফুল, আমিনা পপি ও তৌহিদুর অংশগ্রহন করেছেন।

উল্লেখ্য, ০৭ এপ্রিল ২০২০ মঙ্গলবার বিশ্ব স্বাস্থ্য দিবস। সম্ভাব্য স্বাস্থ্য সুবিধার চূড়ান্ত পরিষেবা প্রদানে ১৯৪৮ সালের ৭ এপ্রিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রতিষ্ঠিত হয় এবং প্রতিষ্ঠা দিবস স্মরণে প্রতিবছর ‘বিশ্ব স্বাস্থ্য দিবস’ হিসাবে পালিত হয়ে আসছে।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *