পবিত্র শবে বরাতের ইবাদত বাসায় পালনের আহ্বান জানিয়েছেন ইসলামিক ফাউন্ডেশন

চারণ সংবাদ জাতীয় বিশেষ সংবাদ লীড

স্বদেশ বাণী ডেস্ক: আগামী বৃহস্পতিবার নিজ নিজ বাসায় পবিত্র শবে বরাতের ইবাদত যথাযথ মর্যাদায় আদায় করার জন্য সবাইকে বিশেষভাবে আহ্বান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

শনিবার (৪ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সরকারি সংস্থাটি জানায়, করোনাভাইরাসের এ সংকটকালীন পরিস্থিতিতে দেশের নাগরিকদের সুরক্ষা ও নিরাপত্তার স্বার্থে এ আহ্বান জানানো হয়েছে।

এতে বলা হয়, বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক ঘোষিত নির্দেশনা এবং প্রধানমন্ত্রীর দেওয়া নির্দেশনা মেনে ইসলামিক ফাউন্ডেশন এ আহ্বান জানাচ্ছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দেশে করোনাভাইরাসের ছড়িয়ে পড়া রোধে সরকার সব সরকারি বেসরকারি অফিস ও শিক্ষা প্রতিষ্ঠানে সাধারণ ছুটি ঘোষণা করেছে। অত্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া জনসাধারণকে ঘরের বাইরে বের হতে নিষেধ করা হয়েছে।

সব ধরনের সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় জনসমাগমে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। সবাইকে হোম কোয়ারেন্টিন পালন করতে কঠোরভাবে নির্দেশ প্রদান করা হয়েছে।

এরই মধ্যে ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে মসজিদে জুমা ও পাঁচ ওয়াক্তের ফরজ নামাজে মুসল্লিদের অংশগ্রহণ সীমিত রাখার আহ্বান করা হয়েছে। অযু, নফল ও সুন্নত নামাজ বাসায় আদায় করার অনুরোধ করা হয়েছে।

গত সোমবার এ সংকটকালীন পরিস্থিতিতে দেশের নাগরিকদের সুরক্ষা ও নিরাপত্তার স্বার্থে ইসলামিক ফাউন্ডেশন মসজিদগুলোতে নামাজ আদায় করা ও মানুষের নিরাপত্তা বজায় রাখা এবং করোনভাইরাস রোগীদের কবর দেওয়াসহ বিভিন্ন বিষয়ে বেশ কিছু নির্দেশনা জারি করে। সূত্র: বাংলা ট্রিবিউন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *