রাসিক মেয়রের ত্রাণ তহবিলে দু’টন চাল-ডাল দিলেন রুয়েট ভিসি

রাজশাহী লীড শিক্ষা

স্টাফ রিপোর্টার: রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের ত্রাণ তহবিলে দু’টন চাল, এক টন আলু ও হাফ টন ডাল দিয়েছেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ।

সোমবার (৬ এপ্রিল) ব্যক্তিগত উদ্যোগে তিনি এসব খাদ্যসামগ্রী প্রদান করেন। সংকটময় মুহূর্তে খাদ্যসামগ্রী প্রদানের জন্য মেয়র লিটন রুয়েট ভাইস-চ্যান্সেলরকে ধন্যবাদ জানিয়েছেন। একই সঙ্গে সচ্ছল মানুষদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

এদিকে, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে রুয়েট বন্ধ থাকায় কর্মহীন হয়ে পড়েছে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে কর্মরত ডাইনিং বয়, বুয়া, মালী, সুইপারসহ নিম্ন আয়ের মানুষ। স্থায়ী বেতনভুক্ত না হওয়ায় বিপাকে পড়েছেন তারা।

তাদের সহযোগিতায়ও নিজ উদ্যোগে এগিয়ে এসেছেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ। ব্যক্তিগত উদ্যোগে তিনি অসহায় এমন শতাধিক পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেছেন। ত্রাণসামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, আলু, লবণ, তেল, চিড়া, পেঁয়াজ, সাবান। সমপরিমাণ এসব নিত্যপ্রয়োজনীয় সামগ্রী প্যাকেট আকারে সোমবার দুপুরে প্রশাসনিক ভবনে নিরাপদ দূরত্ব বজায় রেখে এসব সামগ্রী বিতরণ করা হয়।

রুয়েটের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ বলেন, ‘আবাসিক হলসহ বিভিন্ন পদে কর্মরত এসব কর্মচারীরা রুয়েট পরিবারেরই অংশ। তারা স্থায়ী বেতনভুক্ত না হওয়ায় ক্যাম্পাস বন্ধ থাকায় প্রশাসনিকভাবে তাদের সহযোগিতা করার সুযোগ নেই। তাই ব্যক্তিগত উদ্যোগে সাধ্যমতো শতাধিক পরিবারের মাঝে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়ার চেষ্টা করেছি।’

তিনি আরও বলেন, ‘সরকারিভাবে দুস্থ, অসহায় মানুষদের সহায়তা দেয়া হচ্ছে। রাজশাহীতে সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন নিরলস পরিশ্রম করে চলেছেন। সংকটময় এই মুহূর্তে বিত্তবান সকলকে অসচ্ছল মানুষদের সহায়তায় এগিয়ে আসার আহ্বান জানান ভাইস-চ্যান্সেলর।’ এছাড়াও তিনি সকলকে ঘরে থাকার আহ্বান জানিয়েছেন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *