ঠাকুরগাঁওয়ে ৬৩০ বস্তা সরকারি চাল জব্দ

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গী উপজেলায় ৬৩০ বস্তা ওএমএস’র সরকারি চালসহ এক নসিমন ড্রাইভারকে আটক করেছে প্রশাসন। বৃহস্পতিবার দুপুরে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ৪ নং বড়পলাশবাড়ী ইউনিয়নের পারুয়া গ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়, ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ৪ নং বড়পলাশবাড়ী ইউনিয়নের মোড়লহাট থেকে কুশলডাঙ্গী এমেরুলের মিলে চাল নিয়ে যাওয়া হচ্ছিলো। পারুয়া গ্রামের বাসিন্দা মনিরুজ্জামান মুকুল ভোর ৫টায় নামাজের উদ্দেশ্যে ঘুম থেকে ওঠার পর তার বাসার সামনে ২টি ভ্যান ও একটি নসিমনে ৬৮ বস্তা চাল দেখতে পায়।

এ সময় নসিমনে থাকা ২ জন পালিয়ে গেলেও নসিমনের ড্রাইভার পান্না কাউসারকে আটক করা হয়।

আটকের পর স্থানীয়রা বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসার খায়রুল আলম সুমনকে খবর দিলে তিনি পুলিশ ফোর্সসহ ঘটনাস্থলে গিয়ে হয়ে আটককৃত চালের বস্তাগুলো নিয়ে যায়।

পরে প্রশাসনের অভিযানে দুটি মিল থেকে আরো ৫৬২ বস্তা চাল উদ্ধার করা হয় ও গুদাম সিলগালা করে দেওয়া হয়। মিল মালিক আমিনুল ইসলাম পলাতক রয়েছে।

আটক নসিমনের ড্রাইভার পান্না জানায়, চালগুলো মোড়লহাট থেকে নিয়ে কুশলডাঙ্গী বাজারের বিশিষ্ট ব্যবসায়ী এমেরুল মিলারের গুদাম ঘরে নিয়ে যাওয়া হচ্ছিল। এই চালের বস্তাগুলো এমেরুল মিলার ক্রয় করেছেন।

বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসার খায়রুল আলম সুমন জানান, এ ঘটনায় জড়িতদের সকলকে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি দেয়া হবে। অভিযান অব্যাহত রয়েছে। সূত্র: বাংলাদেশ জার্নাল।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *