করোনায় বাংলাদেশে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫৮

জাতীয় বিশেষ সংবাদ লীড

স্বদেশ বাণী ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৫৮ জন। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যু হলো ৩০ জনের। আর মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৮২ জনে। এছাড়া আক্রান্তদের মধ্যে নতুন করে সুস্থ হয়ে উঠেছেন আরও ৩ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৩৬ জন। শনিবার বেলা আড়াইটার পর অনলাইনে লাইভ ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এসব তথ্য জানান।

তিনি জানান, রাজধানী ঢাকার মিরপুর, বাসাবো ও নারায়ণগঞ্জ জেলায় আক্রান্তের সংখ্যা বেশি। নারায়ণগঞ্জ জেলা থেকে বেশকিছু জেলায় করোনা সংক্রমণ হয়েছে। করোনা মোকাবেলায় লকডাউন কার্যকর না হলে আক্রান্তের সংখ্যা আরও বাড়তে পারে বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী।

পরে অনলাইন ব্রিফিংয়ে আরও বিস্তারিত তথ্য তুলে ধরেন সরকারের রোগতত্ত¡, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৯৫৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৫৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। ফ্লোরা আরও জানান, নতুন করে যারা করোনা আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে পুরুষ ৪৮ জন ও নারী ১০ জন।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *