বাগাতিপাড়ায় প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে থাকা অসুস্থ ব্যাক্তিকে চিকিৎসা প্রদানে অবহেলা

রাজশাহী লীড
আল-আফতাব খান সুইট, বাগাতিপাড়া, নাটোর : নারায়নগঞ্জ ফেরত ষাট উর্দ্ধো ছাত্তার আলীকে চিকিৎসা দিতে হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলার অভিযোগ পাওয়া গেছে।
ছাত্তার আলীর অপরাধ জ্বর, কাশি,গলাব্যাথা সহ করোনার উপসর্গ থাকতে পারে তার শরিরে। এবিষয়ে ইউপি চেয়ারম্যান একাধিকবার স্বাস্থ্যকর্মি এমনকি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে জানিয়েও নিশ্চিত করতে পারছেনা চিকিৎসা।
জানা যায়, নাটোরের বাগাতিপাড়ায় নারায়নগঞ্জ থেকে আসা ছাত্তার আলী গত সোমবার (১৩ এপ্রিল) সেচ্ছায় প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে উপজেলার জামনগর প্রাথমিক বিদ্যালয়ের কক্ষে রয়েছে।
গত বুধবার (১৫ এপ্রিল) সকালে এক গ্রাম পুলিশ সাত্তার আলীকে খাবার দিতে গেলে তিনি তার শারিরিক অসুস্থতার কথা জানায় গ্রাম পুলিশকে। বিষয়টি জামনগর ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুসকে জানান সেই গ্রাম পুলিশ।
এব্যাপারে ইউপি চেয়ারম্যান উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করে ইউনিয়ন স্বাস্থ্য কর্মি পরে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা রতন কুমার সাহা’র কাছে মুঠোফোনে সাত্তারের চিকিৎসা সহযোগীতা চান। কিন্ত উপজেলা স্বাস্থ্য বিভাগ প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে এসে ওই রোগীকে চিকিৎসা দিতে অপারগতা প্রকাশ করেন। এছাড়া মাঠ পর্যায়ে চিকিৎসা প্রদানে নির্দেশনা নেই বলেও জানান চেয়ারম্যানকে।
এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডঃ রতন কুমার সাহার কাছে জানতে চাইলে তিনি বলেন, ওই রোগীকে যথাযত ব্যবস্থ গ্রহনে স্থানীয় স্বাস্থ্যকর্মীর ঘারর্তি ছিল। এবং স্বাস্থকর্মীদের অবহেলাও ছিল বলে স্বীকার করেন তিনি। তবে পরবর্তিতে প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহনের আশ্বাষ দেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *