বাঘায় খাদ্যসহায়তা না পেয়ে চেয়ারম্যান-জনতা বাকবিতন্ডা

রাজশাহী

বাঘা প্রতিনিধি: করোনা ভাইরাসজনিত পরিস্থিতিতে খাদ্য সহায়তা না পেয়ে বাঘায় জনতার মুখোমুখি অবস্থানে চেয়ারম্যানের সাথে বাক-বিতন্ডার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (১৬ এপ্রিল) বেলা ১২টার দিকে উপজেলার মনিগ্রাম ইউনিয়নের হরিরামপুর-রুপপুর এলাকার মোড়ে এ ঘটনা ঘটে। তবে উপজেলা চেয়ারম্যানসহ স্থানীয় প্রশাসন সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করেন।

স্থানীয়রা জানান, হরিরামপুর-রুপপুর এলাকায় যারা বয়স্কভাতা, বিধবাভাতা, প্রতিবন্ধীভাতাসহ বিভিন্নখাতে সরকারের দেওয়া সুবিধাভোগ করেণ,তারা বাদেও কর্মহীন অনেক দরিদ্ররা খাদ্য সহায়তা পাননি। এনিয়ে গনমাধ্যম একজন কর্মীর সাথে কথা বলার সময় সেখানে ছুটে যান এলাকার অনেক লোকজন। এখবর পেয়ে চেয়ারম্যান সেখানে গিয়ে জনতার মুখোমুখি হয়ে বাক বিতন্ডায় জড়িয়ে পড়েন ।

হরিরামপুর-রুপপুর মোড়ের জিল্লুর রহমান,ইসারফ হোসেন,আজদার রহমান ও গ্রাম্য চিকিৎসক সাহাবুর ইসলামসহ অনেকে জানান,করোনা ভাইরাস জনিত পরিস্থিতিতে বাইরে বের হতে না পেরে, এলাকার অনেক লোকজন কর্মহীন হয়ে পড়েছে। কিন্তু সরকারিভাবে দেওয়া খাদ্যসহায়তা তারা পাননি। এদের মধ্যে রনি, রাহেলা, আজদার, আরমান লিমা, আফরোজা, সরেজান, লালন, ছপেনা, জারমান ও লায়েবের মতো অনেকেই রয়েছেন।

মনিগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক সাইফুল ইসলাম বলেন, তার ইউনিয়নে জনসংখ্যার তুলনায় খাদ্যসামগ্রী অপ্রতুল। যার কারণে অনেককে দেওয়া সম্বব হয়নি। সরকারিভাবে প্রথম পর্যায়ে ৫০০টি পরিবার, দ্বিতীয় পর্যায়ে ২৫০টি পরিবারকে ১০ কেজি করে চাল দেয়া হয়েছে। তৃতীয় পর্যায়ে ৭০০ পরিবারের মধ্যে বরাদ্দ হয়েছে। সরকারি সুবিধাভোগীদের তালিকা দেখভাল করে সেগুলো বিতরণের প্রস্তুতি চলছে। তবে কতিপয় লোকজনের প্ররোচনায় খাদ্যসহায়তা না পাওয়া মানুষের সাথে অনেকে জড়ো হয়ে বাক বিতন্ডায় জড়িয়ে পড়ে।

উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা জানান,যারা সরকারের দেওয়া সুবিধাভোগ করেন,তাদের বাদ দিয়ে কর্মহীন দরিদ্রদের তালিকা দেওয়ার জন্য সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে তাদের তালিকা নির্দেশ দেয়া হয়েছে। সেই তালিকা অনুযায়ী তাদের খাদ্যসামগ্রী অতিশীঘ্রই দেয়া হবে। উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. লায়েব উদ্দীন লাভলু বলেন, ঘটনা জানার পর সেখানে গিয়েছিলাম। পরবর্তীতে তাদের খাদ্য সামগ্রী দিতে চেয়ে শান্ত করা হয়েছে। তবে পরবর্তীতে বরাদ্দ আসলে খাদ্যসামগ্রী তারা পাবে। তার সাথে ওই এলাকার বৃত্তমানদের সহযোগিতা করা জন্য আহবান জানাচ্ছি।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *