লকডাউনের মধ্যেও কর্মহীন মানুষদের মাঝে খাবার পৌঁছিয়ে দিচ্ছেন অর্ণা জামান

রাজশাহী

স্টাফ রিপোর্টার: করোনা ভাইরাস প্রতিরোধে ও লকডাউনের মধ্যেও হাজার হাজার গৃহবন্দি কর্মহীন, দুঃস্থ, দিনমজুরদের দ্বারে দ্বারে খাদ্য সামগ্রী পৌঁছিয়ে দিচ্ছেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ সভাপতি ডাঃ আনিকা ফারিহা জামান অর্ণা।

মানবিক কাজের ধারাবাহিকতায় করুনা প্রতিরোধে অসহায় দরিদ্র মানুষের পাশে রাতের আধারে ত্রাণ দিয়ে সহায়তা করে যাচ্ছেন তিনি।

জানা গেছে, করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে সরকারের নির্দেশনা অনুযায়ী গণ-জমায়েত না করে সরকারের নির্দেশমত সব ধরনের গণ-জমায়েত এড়িয়ে মানুষের মধ্যে সামাজিক দূরত্ব রেখে বর্তমান সময়ে যাদের খাবার প্রয়োজন। ঠিক ওই মানুষগুলোকে শনাক্ত করে প্রত্যেকের বাড়ী বাড়ীতে এই খাবার পৌছিয়ে দেওয়া হচ্ছে।

এর মধ্যে রয়েছে চাল, ডাল তেল, আলু, ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী। অর্ণা জামানের এমন উদ্যোগে অনেক পরিবার এখন খাদ্য সামগ্রী পাচ্ছেন। খাদ্য সামগ্রী পেয়ে খুশি সাধারণ মানুষ। তারা জানিয়েছেন, বেশ কিছু দিন থেকে তারা চরম সঙ্কটের দিন পার করেছেন। খাদ্য সামগ্রী পেয়ে তাঁরা কিছুটা স্বস্তি পেলেন।

এর আগে দেশে করোনাভাইরাস পরিস্থিতির কারণে সরকারের পক্ষ থেকে গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত দেশব্যাপী ছুটি ঘোষণা করা হয়। এরপর ধীরে ধীরে বাড়তে থাকে সাধারণ ছুটির মেয়াদ। এতে অনেকটা বিপাকে পড়তে থাকে রাজশাহীর খেটে খাওয়া মানুষগুলো। প্রতিদিনের আয়ের উপর যাদের জীবিকা নির্ভর করে, তাদের আয়ের পথ বন্ধ। এমন মানুষের মুখে খাবার তুলে দিতে উদ্যোগ গ্রহণ করেন ডাঃ অর্ণা জামান।

এ বিষয়ে ডাঃ আনিকা ফারিহা জামান অর্ণা বলেন, করোনা ভাইরাসের কারণে গৃহবন্দি এই অসহায় মানুষগুলোর ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়ার কাজ অব্যাহত থাকবে। করোনা ভাইরাস থেকে যতোদিন বাংলাদেশ মুক্তি না পাবে, ততোদিন পর্যন্ত আমি তাদের খাদ্যের ব্যবস্থা করে যাবো।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *