রাজশাহীতে মার্কেট খোলার দাবিতে ব্যবসায়ীদের এক পক্ষের বিক্ষোভ

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার:  ঈদকে সামনে রেখে রাজশাহীতে মার্কেট খোলার পক্ষে দাবি জানিয়েছেন ব্যবসায়ীদের একটি পক্ষ। এ নিয়ে তারা বিক্ষোভ প্রদর্শন করেছে। সকালে নিউমার্কেটের দোকান মালিক-কর্মচারীদের একটি পক্ষ রাস্তায় বসে বিক্ষোভ করেন। এতে তাৎক্ষনিত রাস্তা বন্ধ হয়ে যায়। এসময় তারা দাবি করেন, ঈদের আগে তারা দোকান খুলতে না পারলে আরও বিপাকে পড়বেন সংসার নিয়ে। দোকান খুলতে না পারায় অনেকে কর্মচারীদের বেতন এবং দোকান ভাড়াও পরিশোধ করতে পারছেন না। পরে পুলিশ এসে তাদের রাস্তার উপর থেকে সরিয়ে দেন।

রাজশাহী নিউ মার্কেট দোকান মালিক-কর্মচারীদের অপর এক পক্ষ করোনা ভাইরাসে মার্কেট না খোলার পক্ষে মত দেন। তাদের দাবি যেখানে জীবন মরণের প্রশ্ন সেখানে ব্যবসাকে বড় করে দেখলে হবেনা। জীবন বাঁচলে ব্যবসা পরেও করা যাবে।

রাজশাহীতে মার্কেট খোলা নিয়ে নিউ মার্কেট ব্যবসায়ী সমিতিন নেতারা পরস্পর বিরধী অবস্থান নিয়েছেন। জানা গেছে এসময় নিউমার্কেট খুলতে চান না ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক। কিন্তু সভাপতি দোকানপাট খুলতে চান। রাজশাহী নিউমার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি-সম্পাদক দোকানপাট খোলা নিয়ে এমন অবস্থানে রয়েছেন। এ নিয়ে রীতিমতো উত্তেজনা দেখা দিয়েছে। যারা দোকান খুলতে চান তারা সাধারণ ব্যবসায়ীদের উস্কানি দিয়ে গতকালের বিক্ষোভ করিয়েছেন বলে অপর পক্ষ মনে করছে।

তবে এর আগে গত শনিবার বিকেলে রাজশাহীতে সকল-দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয় প্রশাসনের পক্ষ থেকে। করোনা সংক্রমণ যেন ছড়াতে না পারে সেই দিক বিবেচনা করে পরবর্তি নির্দেশ না দেওয়া পর্যন্ত প্রশাসন, ব্যবসায়ী ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এবং সদর আসনের এমপি ফজলে হোসেন বাদশা মিলে এ সিদ্ধান্ত নেন।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *