নিজ মহল্লার মসজিদে ঈদের নামাজ আদায় করেন আ’লীগ নেতা ডাবলু সরকার

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: প্রাণঘাতী করোনা ভাইরাসের বিস্তার রোধে এবারের পবিত্র ঈদুল ফিতরের নামাজ ঈদগাহ বা খোলা জায়গার পরিবর্তে বাড়ির কাছের মসজিদে গিয়ে আদায় করার জন্য নির্দেশনা দিয়েছিলো সরকার।

সেই নির্দেশনা মেনেই নিজ মহল্লায় অবস্থিত কুমারপাড়া জামে মসজিদে পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার।

আজ সোমবার পবিত্র ঈদুল ফিতরের দিন সকাল ৯টায় নগরীর কুমারপাড়া জামে মসজিদে ঈদের নামাজ আদায় করেন এই আ’লীগ নেতা।

নামাজ শেষে জানতে চাইলে ডাবলু সরকার বলেন, সারাবিশ্বের মতো আমাদের দেশেও মরণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারী আকার ধারণ করেছে। করোনা ভাইরাস রোধে ঈদুল ফিতরের নামাজ ঈদগাহের বদলে বাড়ির কাছের মসজিদে আদায়ের নির্দেশনা দিয়েছিল সরকার।

সেই নির্দেশনা মেনেই প্রত্যেক মুসল্লি মসজিদে আসার পূর্বে বাড়ী থেকে ওজু করে এবং মাস্ক পড়ে, নিরাপদ শারীরিক দূরুত্ব বজায় রেখে কাতারে দাঁড়িয়ে ঈদুল ফিতরের নামাজ আদায় করা হয়েছে।

নামাজ শেষে চলমান করোনার মহামারি থেকে পরিত্রাণের জন্য মহান আল্লাহর কাছে প্রার্থনা করা হয়েছে।

আ’লীগ নেতা ডাবলু সরকার আরো বলেন, দেশে করোনা ভাইরাস মহামারী আকারে ছড়িয়ে পড়ায় এবারের ঈদের আনন্দ অন্য সব সময়ের চেয়ে ভিন্নতর হচ্ছে। সেজন্য

প্রশাসনের অনুরোধে করোনা ভাইরাস সংত্রমণ রোধের কারণে ঈদের ঈদ শুভেচ্ছা বিনিময় স্থগিত করা হয়েছেন। প্রত্যাককে অনুরোধ করেছি তারা যেন ঈদের দিন পরিবার পরিজন নিয়ে নিজ নিজ বাড়ীতে ঈদের আনন্দ উদযাপন করে।

ঈদের দিন ছাড়াও অন্যান্য দিনেও জরুরী প্রয়োজন ছাড়া বাড়ীর বাইরে যেতেও নিষেধ করা হয়েছে বলেও জানান রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *