প্রস্তুতি ম্যাচে হেরে গেল বাংলাদেশ

খেলাধুলা

স্বদেশ বাণী ডেস্ক: একমাত্র প্রস্তুতি ম্যাচ হার দিয়ে শুরু করলো টাইগাররা। রোববার লিঙ্কন ওভালে অনুষ্ঠিত ম্যাচে নিউজিল্যান্ড একাদশকে ২ উইকেটে হারিয়েছে মাশরাফি ও সাকিববিহীন বাংলাদেশকে।

এদিন নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা না থাকায় মেহেদী মিরাজের নেতৃত্বে নিউজিল্যানন্ড একাদশের ‍মুখোমুখি হয় বাংলাদেশ। প্রথমে টসে হেরে ব্যাটিংয়ে নামেন সফরকারীরা। শুরুতেই নিউজিল্যান্ডের বাউন্সি উইকেটে খাপ খাইয়ে উঠতে পারেননি লিটন ও সৌম্য। ওপেনিংয়ে নামা টাইগারদের গুড়িয়ে দেন কিউই বলাররা। ৩১ রানের মাথায় ৪ উইকেট হারিয়ে বিপদে পড়ে বাংলাদেশ।

লিটন দাস, মুমিনুল হক, সৌম্য সরকার ও মোহাম্মদ মিঠুনদের কেউ দুই অঙ্কে নিজেদের নাম লেখাতে পারেননি। ওপেনার লিটন ৩ ও সৌম্য সরকার ১ রান করে ফেরেন সাজঘরে। তারপরে মুশফিক, মাহমুদউল্লাহ ও শেষ দিকে সাব্বিরের ঝড়ো ইনিংসের সুবাদে ২৪৮ রানের সম্মানজনক টার্গেট ছুড়ে দেয় মিরাজবাহিনী।

দলের দুই সিনিয়র তারকা মুশফিক ও মাহমুদউল্লাহর পঞ্চম উইকেটে ১০৮ রানের জুটি গড়েন। শেষ দিকে সাব্বির রহমানের ৪১ বলে ৪০ রানের ইনিংসটি ছিল উপভোগ্য। তবে ৪৬.১ ওভারেই শেষ হয়ে যায় টাইগারদের দাপট। ২৪৭ রানের অলআউট হন তারা। কিউই বোলার ম্যাকপিক ৩৮ রানের খরচে সর্বোচ্চ ৪টি উইকেট লাভ করেন।

২৪৮ রানের টার্গেটে ব্যাটিংয়ে নামে নিউজিল্যান্ড একাদশ। বাংলাদেশের দেওয়া টার্গেট ২ উইকেট হাতে রেখেই ৪৮.১ ওভারে টপকে যায় স্বাগতিকরা। টাইগারদের মতো ওপেনিংয়ে বিপর্যস্ত হননি ব্ল্যাক ক্যাপ শিবির। দুই কিউই ওপেনার রাভাল এবং ফ্লেচারে দুর্দান্ত শুরতে বিনা উইকেটে ১১৪ যোগ করেন স্কোরবোর্ডে।

২২তম ওভারের আগে মিরাজদের অসহায়ত্বই দেখা গেছে লিঙ্কন ওভালে। ২২তম ওভারে অধিনায়ক রাভালকে ফিরিয়ে জুটি ভাঙেন নাঈম হাসান। ৬৩ বলে ৫৩ রানের অনবদ্য ইনিংস খেলেন তিনি। এরপর উইকেটে আঘাত হানেন মাহমুদউল্লাহ। শিন সোলিয়াকে ফেরান তিনি।

এরপর বল হাতে অনেকটাই ঘুরে দাঁড়ান মোস্তাফিজ ও মিরাজরা। সেঞ্চুরী থেকে ৮ রান কমে আউট হন ওপেনিংয়ে নামা ফ্লেচার। ততক্ষণে জয়ের কাছাকাছিতে পৌঁছে গেছে স্বাগতিকরা।

বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন মোস্তাফিজুর রহমান, মেহেদী মিরাজ এবং মাহমুদউল্লাহ রিয়াদ। ৪৮.১ ওভারে ৮ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় নিউজিল্যান্ড। আগামী ১৩ ফেব্রুয়ারি নেপিয়ারে শুরু হবে কিউইদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

তার আগে প্রস্তুতি ম্যাচে হেরে গেলেও কিউই কন্ডিশনে নিজেদের ঝালিয়ে নিল টাইগাররা।

সংক্ষিপ্ত স্কোরকার্ড-

বাংলাদেশ একাদশ: ৪৬.১ ওভারে ২৪৭ অল-আউট।

(লিটন ৩, মুমিনুল ৬, সৌম্য ১,মুশফিক ৬২, মাহমুদউল্লাহ ৭২, সাব্বির ৪০, মিরাজ ৭, নাঈম ১৭, শফিউল ৪, মুস্তাফিজ ১২; ম্যাকপিক ৪/৩৮)

নিউজিল্যান্ড একাদশ: ৪৮.১ ওভারে ২৫১/৮ ( রাভাল ৫২, ফ্লেচার ৯২, সোলিয়া ১১, এলেন ৩০, ক্লার্ক ১৯, ফিলিপস ৪, ম্যাক্স ৭, ব্যান ১, হ্যাজেলডিন ২;মোস্তাফিজ ২/৩৩, মিরাজ ২/৪৬)

ফলাফল: ২ উইকেটে জয়ী নিউজিল্যান্ড একাদশ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.