কেশবপুরে আম্ফানে ক্ষতিগ্রস্থ ত্রিমোহিনী মাদ্রাসা মেরামতের জন্য ৩ লাখ টাকা প্রয়োজন

জাতীয়

যশোর প্রতিনিধি: যশোরের কেশবপুরে ঘুর্নিঝড় আম্ফানের আঘাতে লন্ডভন্ড ত্রিমোহিনী দারুল ইসলাম ফাজিল মাদ্রাসা মেরামতের জন্য ৩ লাখ টাকা প্রয়োজন।

জানাগেছে, কেশবপুর উপজেলার ঐতিহ্যবাহি মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠান হচ্ছে ত্রিমোহিনী দারুল ইসলাম ফাজিল মাদ্রাসা। মাদ্রাসা শিক্ষা ব্যাবস্থাকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে শিক্ষা প্রতিষ্ঠানটির ব্যাপক ভূমিকা রয়েছে। প্রতিবছর মাদ্রাসাটি থেকে শিক্ষার্থীরা দাখিল, আলিম ও ফাজিল পরীক্ষায় অংশ নিয়ে কৃতিত্বে সাথে উত্তীর্ন হয়ে থাকে। তবে মাদ্রাসাটির ভবনটি খুবই জরাজীর্ণ। দীর্ঘ বছর যাবৎ মেরামত না হওয়ায় ইতিমধ্যে ক্লাশ নেওয়ার অনুপযোগি হয়ে পড়েছিল। যার কারণে ত্রিমোহিনী দারুল ইসলাম ফাজিল মাদ্রাসায় একটি ভবন নির্মাণ অতি জরুরী হয়ে পড়েছে।

এদিকে ঘুর্নিঝড় আম্ফানের আঘাতে মাদ্রাসাটি লন্ডভন্ড হয়ে যায়। ভবনের টিনের ছাউনি উড়ে গেছে। গাছ উপড়ে পড়ে দেয়ালেরও অনেক ক্ষতি হয়েছে। এব্যাপারে ত্রিমোহিনী দারুল ইসলাম ফাজিল মাদ্রাসায় অধ্যক্ষ মাওঃ আব্দুল গফুর জানান, ঘুর্নিঝড় আম্ফানের আঘাতে মাদ্রাসাটির ব্যাপক ক্ষতি হয়েছে। টিনের চাল উড়ে গেছে, গাছ উপড়ে পড়ে ও ডাল ভেঙ্গে পড়ে দেওয়াল ক্ষতিগ্রস্থ হয়েছে। মাদ্রাসাটি পাঠদানের উপযোগি করতে সরকারিভাবে ৩ লাখ টাকা বরাদ্দ প্রয়োজন। সাথে সাথে তিনি ত্রিমোহিনী দারুল ইসলাম ফাজিল মাদ্রাসায় সরকারী ভাবে ৩/৪ তলা ভবন নির্মাণের জন্য সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষে নিকট জোর দাবী জানান।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *