সমালোচনার মুখে সরানো হলো বিতর্কিত ওয়েব সিরিজ

বিনোদন

আন্তর্জাতিক ডেস্ক: অবশেষে ‌‘বুমেরাং’ ও ‘সদরঘাটের টাইগার’ শিরোনামের দুই ওয়েব সিরিজ সরিয়ে ফেলা হয়েছে। অশ্লীল দৃশ্য থাকায়ে দর্শকদের মাঝে তুমুল সমালোচনা ও ক্ষোভ ছড়িয়ে পড়ার পর সিরিজ তিনটি সরিয়ে ফেলা হলো। তবে ‘আগস্ট ১৪’ শিরোনামের ওয়েব সিরিজটি থাকবে, তবে এটি থেকে ‌‘বিতর্কিত’ দৃশ্যগুলো বাদ দেয়া হয়েছে।

গেল ঈদে তিনটি ওয়েব সিরিজ প্রকাশ করে প্রযোজনা প্রতিষ্ঠান রেড ডট ডিজিটাল লিমিটেড। প্রতিষ্ঠানটির ভিডিও স্ট্রিমিং সাইট ‘বিঞ্জ’ থেকে সিরিজ তিনটি প্রকাশ পায়। ‘বুমেরাং’, ‘সদরঘাটের টাইগার’ ও ‘আগস্ট ১৪’ বিতর্কিত সিরিজ তিনটি পরিচালনা করেছেন ওয়াহিদ তারিক, সুমন আনোয়ার ও শিহাব শাহীন।

এমন অভিযোগের মাঝে পক্ষে আর বিপক্ষে অবস্থান নেন দেশের মিডিয়া কর্মীরা। স¤প্রতি এমন ওয়েব সিরিজের পক্ষে ১১৮ জন নির্মাতা জোটবদ্ধ হয়ে বিবৃতি দেন। বিপরীতে ৭৯ জন বিশেষ ব্যক্তিত্ব এক হয়ে পাল্টা বিবৃতি দেন।

‘আগস্ট ১৪’র পোস্টার
এমন অবস্থার মাঝে ‘বিঞ্জ’ থেকে ওয়েব সিরিজ তিনটির ২টি ‌‘বুমেরাং’ ও ‘সদরঘাটের টাইগার’ সরিয়ে নেওয়া হয়েছে। তবে ‘বুমেরাং’ থেকে দিলারা জামান অভিনীত একটি পর্ব রাখা হয়েছে। আর কিছু দৃশ্য সংশোধন করে ‘আগস্ট ১৪’ অ্যাপে রাখা হয়েছে। এমন তথ্য নিশ্চিত করেছেন প্রযোজনা প্রতিষ্ঠান রেড ডট ডিজিটাল লিমিটেডর বিপণন প্রধান নূর ঈ তাজরিয়ান খান।

তিনি জানিয়েছেন, আমরা পুরো বাণিজ্যিক কার্যক্রম এখনও শুরু করিনি। দেখছিলাম, দর্শকরা কেমন প্রতিক্রিয়া দেয়। কিন্তু সেটি পাইরেসি হয়ে ইউটিউব আর সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে যায়। পাইরেসির ফলে সর্বস্তরের দর্শকদের কাছে এটি চলে যায়। অথচ সবার জন্য এই সিরিজগুলো বানানো হয়নি। তবুও সবার প্রতিক্রিয়ার প্রতি সম্মান জানিয়েই দুটো সিরিজ তুলে নিয়েছি অ্যাপ থেকে।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *