রাজশাহীজুড়ে নানান আয়োজনে বরণ করা হয়েছে ঋতুরাজ বসন্তকে

বিনোদন লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহীজুড়ে নানান আয়োজনে বরণ করা হচ্ছে ঋতুরাজ বসন্তকে। বুধবার সকাল থেকেই শুরু হয়েছে আনুষ্ঠানিকতা। সকালে রাজশাহী বর্ণাঢ্য র‌্যালী বের করে ঐতিহ্যবাসী রাজশাহী কলেজ। কলেজের নজরুল চত্বর থেকে বের হয় এই র‌্যালী। র‌্যালীতে নেতৃত্ব দেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান। নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আবার কলেজ ক্যাম্পাসে গিয়ে শেষ হয় ওই র‌্যালী।

র‌্যালিতে কলেজের উপাধ্যক্ষ আল-ফারুক চৌধুরীসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। পরে রাজশাহী কলেজ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বসন্তকে বরণ করতে নগরীর বঙ্গবন্ধু কলেজে পিঠা উৎসবের আয়োজন করা হয়। এর উদ্বোধন করেন জেলা প্রশাসক এসএম আবদুল কাদের। পরে বসন্ত বরণ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন কলেজ অধ্যক্ষ নূরুল ইসলাম।

এছাড়া রাজশাহীতে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় এবং নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতেও নানা আয়োজনে বসন্তকে বরণ করা হয়েছে। এসব প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এ দিন মেতে ওঠেন প্রাণের উৎসবে। বসন্ত বন্দনায় তারা নিজেদের সাজিয়ে তোলেন পাঞ্জাবি আর শাড়িতে।

নানান আনুষ্ঠানিকতা বসন্ত বরণ হচ্ছে জেলার নয় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানেও। এছাড়া বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন আনুষ্ঠানিতায় বরণ করছে ঋতুরাজ বসন্তকে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *