দেশে ফিরলেন সাকিব

খেলাধুলা

বিশেষজ্ঞ চিকিৎসক ডেভিড হয়কে বাঁহাতের চোটাক্রান্ত কনিষ্ঠ আঙুল দেখিয়ে রবিবার (১৪ অক্টোবর) সকালে মেলবোর্ন থেকে দেশে ফিরছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। সিঙ্গাপুর এয়ারলাইন্স যোগে ওইদিন সকাল ১১টা ২০ মিনিটে তার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে।

শনিবার (১৩ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছে সাকিবের ঘনিষ্ঠ একটি সূত্র।

চলতি বছরের জানুয়ারিতে ঘরের মাঠে তিন জাতি টুর্নামেন্টের ফাইনালে ফিল্ডিংয়ের সময় বাঁহাতের কনিষ্ঠ আঙুলে গুরুতর চোট পান সাকিব। সেই চোট নিয়েই যান সদ্য সমাপ্ত এশিয়া কাপে। টুর্নামেন্টে তিনটি ম্যাচ খেলার পর আঙুলে তীব্র ব্যথা অনুভব করলে টুর্নামেন্ট শেষ না করেই ২৬ সেপ্টেম্বর দেশে ফেরেন।

পরদিনই রাজধানীর অ্যাপোলো হাসপাতালে ভর্তি হলে চিকিৎসক জানান তার ক্ষতে ইনফেকশন হয়ে পুঁজ জমে গেছে। তৎক্ষণাৎ প্রায় ৬০-৭০ মিলিগ্রাম পুঁজ বের করা হয় তার আঙুল থেকে। পাশাপাশি চিকিৎসকরা জানিয়ে দেন সাকিবের আঙুল কখনোই পুরোপুরি সেরে উঠবে না এবং আগামী ৩ মাস তিনি কোন ধরণের ক্রিকেট খেলতে পারবেন না।

বিশেষজ্ঞ চিকিৎসক ডেভিড হয়ের পরামর্শ নিতে ৫ অক্টোবর রাতে মেলবোর্নের উদ্দেশ্যে দেশ ছাড়েন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। তার আঙুল দেখে সেখানকার চিকিৎসকরা জানিয়ে দেন, ৬ মাসের আগে তার আঙুলে অস্ত্রোপচার করা যাবে না। তবে তিন মাসের মধ্যে ইনফেকশন শুকিয়ে গেলে এবং ব্যথা কমলে তিনি খেলতে পারবেন।

মেলবোর্নের একটি হাসপাতালে প্রায় ১১ দিন চিকিৎসার পর শুক্রবার (১২ অক্টোবর) হাসপাতাল থেকে তাকে রিলিজ দেয়া হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.