মালয়েশিয়ায় গ্রেপ্তার তিন বাংলাদেশি ১৪ দিনের রিমান্ডে

আন্তর্জাতিক লীড

আন্তর্জাতিক ডেস্ক: এবার মালয়েশিয়ায় গ্রেপ্তার তিন বাংলাদেশিকে ১৪ দিনের রিমান্ডে নেয়া হয়েছে। তারা দেশটিতে তিন বছর ধরে ‘অবৈধভাবে’ কাজ করছিলেন বলে দাবি পুলিশের। দেশটির পুলিশ বলছে, ওই তিনজন কুয়ালালামপুরের দিকে যাচ্ছিলেন। তারা কুয়ালালামপুরে একটি কনস্ট্রাকশন সাইটে কাজ করেন। সবার পারমিট কার্ড ‘ভুয়া’। তারা পার্লিসে নতুন কাজের খোঁজ করছিলেন।

মালয়েশিয়ার গণমাধ্যম দ্য স্টার শুক্রবার (২১ আগস্ট) জানায়, রোডব্লকের সময় গ্রেপ্তার হওয়া বাংলাদেশিদের কাছে ভ্রমণের কোনো কাগজপত্র পাওয়া যায়নি। তিনজনের সঙ্গে জলান নাপোহ এলাকা থেকে স্থানীয় এক নারী প্রাইভেট ট্যাক্সি ড্রাইভারকেও গ্রেপ্তার করা হয়। তাদের বয়স ৩০ থেকে ৩৬ । আর ড্রাইভারের বয়স ৩৩।

কুবাং পাসু ওসিপিডি (অফিসার-ইন-চার্জ অব পলিস ডিস্ট্রিক্ট) মোহাম্মদ ইসমাইল ইব্রাহিম জানিয়েছেন, গত ২০ আগস্ট তাদের গ্রেপ্তার করা হয়। আগে কোনো অপরাধের রেকর্ড না থাকা এই নারী চালককে ২৮ দিনের রিমান্ডে নেয়া হয়েছে।

এর আগে অভিবাসীদের প্রতি মালয়েশিয়ান প্রশাসনের আচরণের সমালোচনা করে রায়হান কবির নামের এক বাংলাদেশি যুবক গ্রেপ্তার হন। দুই দফা রিমান্ডের পর শুক্রবার রাতে তাকে ঢাকায় পাঠানো হয়। সূত্র: পূর্বপশ্চিমবিডি।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *