অলরাউন্ডার সাকিব কন্যাকে নিয়ে বাজে মন্তব্য: নজরদারিতে ৬ জন

খেলাধুলা লীড

স্পোর্টস ডেস্ক: বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের মেয়েকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বাজে মন্তব্যকারীদের মধ্যে সন্দেহভাজন পাঁচ-ছয়জনের ফেসুবক আইডি শনাক্ত করা হয়েছে।

সেসব আইডির পেছনে প্রকৃত অপরাধীদের ধরতে কাজ চলছে বলে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশন।

শনিবার (২২ আগস্ট) এ ব্যাপারে পুলিশের পক্ষ থেকে একটি সাধারণ ডায়েরি (জিডি) লিপিবদ্ধ করা হয়েছে।

কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম বলেন, কুরুচিপূর্ণ মন্তব্যগুলো যেহেতু ফেসবুকের আইডি দিয়ে করা, সেহেতু আইডিগুলোর পেছনে কারা রয়েছেন, তাদের আমরা ধরতে চাচ্ছি। সে কারণে আইডিগুলো পুঙ্খানুপুঙ্খভাবে বিশ্লেষণ করা হচ্ছে।

তিনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকগুলো নাম ভাসছে, সেগুলোও আমরা আমলে নিচ্ছি। সেগুলো ফেক আইডি হতে পারে, আবার কাউকে ফাঁসানোর জন্য উদ্দেশ্য প্রণোদিত হতে পারে। তাই একেবারে প্রাযুক্তিক জায়গা থেকে পুঙ্খানুপুঙ্খ বিশ্লেষণ করেই আমরা আগাচ্ছি। যারা এ ধরনের মন্তব্য করেছেন, তাদের পালানোর সুযোগ নেই, কারণ তাদের ফুটপ্রিন্ট রয়ে গেছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা। সূত্র: পূর্বপশ্চিমবিডি।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সন্দেহভাজন পাঁচ-ছয় আছে, তাদের শনাক্ত করতে এবং প্রকৃত অপরাধীদের ধরতে আমাদের টিম কাজ করছে।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *