চার বছর মেয়াদে ইউজিসিতে নতুন ২ সদস্য নিয়োগ

লীড শিক্ষা

স্বদেশ বাণী ডেস্ক: বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) নতুন দুই সদস্য নিয়োগ দেয়া হয়েছে। দুই সদস্যকে পূর্ণকালীন চার বছর মেয়াদে নিয়োগ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব আ ন ম তরিকুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়।

নির্দেশনায় বলা হয়েছে, দীর্ঘ দিন ধরে শূন্য থাকা ইউজিসিতে নতুন দুই সদস্য নিয়োগ দেয়া হয়েছে। তারা হলেন-রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন ও ভূমি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দা এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থানা বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মো. আবু তাহের।

চার বছর মেয়াদে তাদের নিয়োগ দেয়া হয়েছে, তবে সরকার প্রয়োজন মনে করলে নির্ধারিত মেয়াদের আগে যে কোনো সদস্যকে দায়িত্ব থেকে অব্যাহতি দিতে পারবে। যোগদানের দিন থেকে কর্মরত মেয়াদে তাদের সদস্য হিসেবে চলমান সকল সুবিধাসহ সদস্য হিসেবে অতিরিক্ত সুবিধা ভোগ করবেন।

এদিকে দেশের সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় পরিচালনায় ইউজিসিতে পাঁচ সদস্যের পদ থাকলেও দীর্ঘ দিন ধরে দুই পদ শূন্য ছিল। ফলে তিন সদস্য একাধিক বিভাগ পরিচালনা করে আসছিলেন। এতে অনেক গুরুত্বপূর্ণ কার্যক্রম পরিচালনায় ব্যহত হয়। সূত্র: জাগো নিউজ।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *