তানোরের প্রয়াত এমরান আলী মোল্লার স্বরনে শোক সভা দোয়া মাহফিল

রাজশাহী

তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোরের পোড়া মাটির সন্তান সর্ব সাধারনের জনপ্রিয় নেতা বিএনপির সাবেক সভাপতি দুইবারের পৌর মেয়র ও উপজেলা পরিষদের দুইবারের চেয়ারম্যান জননেতা প্রয়াত এমরান আলী মোল্লার দ্বিতীয় মৃত্যু বার্ষিকী পালন করা হয়েছে।

বুধবার বিকেলের দিকে গোল্লাপাড়া বাজার বরেদ্র ভবন সংলগ্ন উপজেলা ও পৌর বিএনপির আয়াজনে শোক সভা দোয়া মাহফিল ও কবর জিয়ারত করা হয়। প্রয়াত এমরান মোল্লার স্মৃতি চারন করে স্বাগত বক্তব্য রাখেন তাঁর অন্যতম সহপাঠী আয়োজিত সবার সভাপতি উপজেলা বিএনপির আহবায়ক তালন্দ ইউপির সাবেক চেয়ারম্যান আখেরজ্জামান হান্নান।

এতে প্রধান অথিতির বক্তব্য রাখেন প্রয়াত নেতার ভাগনা তানার পৌর মেয়র সাবেক সাধারন সম্পাদক মিজানুর রহমান মিজান। তিনি তরুণদের উদ্দেশ্য বলেন আমার মামা প্রয়াত এমরান আলী মোল্লা আমার রাজনৈতিক অভিভাবক ছিলেন। তার মত নেতা তানোর বাসী আর কখনোই পাবেনা। তিনি বিএনপির নিবেদিত প্রান ছিলেন।

তিনি শুধু বিএনপির না আপামর জনতার নেতা ছিলেন। এজন্যই তাকে স্থানীয় নির্বাচনে পরাজয় বরন করতে হয়নি। প্রথম ১৯৯৯ সালে তানোর পৌরসভার প্রথম ভোটেই বাজীমাত করে জয়লাভ করনে, ২০০৪ সাল পুনরায় মেয়র নির্বাচিত হন। ২০০৯ সালে উপজেলা পরিষদ নির্বাচনে জয়লাভ করে পুনরায় দ্বিতীয় বারের মত নির্বাচিত হয়। চেয়ারম্যান থাকা কালীন নানা রোগে আক্রান্ত হয়ে ২০১৮ সালের এই দিনে সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি দেন। মামা বিএনপির চেয়ারম্যান হলেও তাঁর বাড়ি অফিস সর্বসাধারণের জন্য উন্মুক্ত ছিল। নেতাকর্মীদের জন্য জীবন বাজী রেখে কাজ করেছেন। যেমন ভালোবাসা দিয়েছিলেন জনতাকে।

জনতাও কোণ কার্পণ্য করেননি তাকে ভালোবাসা দিতে। উপজেলা যুবদলের সাধারন সম্পাদক শরিফ মুন্সী ও তানোর পৌর সেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক মাহবুর রহমানের পরিচালনায় বিশেষ অথিতির বক্তব্য রাখেন প্রয়াত নেতার ছোট ভাই পৌর বিএনপির আহবায়ক একরাম আলী মোল্লা, প্রয়াত নেতার মেজা ছেলে আব্দুল্লাহ আল মামুন, সাবেক পৌর সভাপতি আব্দুস সালাম, উপজেলা সেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক শরিয়তুল্লাহ, সিনিয়র নেতা আজাহার আলী মাস্টার, পাঁচদর ইউপি বিএনপির সভাপতি প্রভাষক মজিবুর রহমান, কামারগাঁ ইউপি বিএনপির সভাপতি প্রভাষক জাহিদ হাসন প্রমুখ।

এসময় উপজেলা কৃষক দলের সভাপতি তোফাজ্জুল হোসেন তোফা, সাবেক ছাত্রদলের সাধারন সম্পাদক মাইনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জিন্নাহ ও বিএনপি, যুবদলেসহ অঙ্গ সংগঠনের বিভিন্ন শ্রণীপেশার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সভা শেষে প্রয়াত নেতাসহ দেশ ও জাতির কল্যাণে বিশেষ মোনাজাত পরিচালনা করেন মুণ্ডুমালা পৌর বিএনপির আহবায়ক বর্ষীয়ান নেতা মাওলানা আবুল কাশেম। মাগরিবের নামাজ পর এমরান মাল্লার কবর জিয়ারত করা হয়।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *