একজন মানবিক সিভিল সার্জন ডা. মোহা. এনামুল

রাজশাহী

স্টাফ রিপোর্টার: বিদ্যুৎস্পৃষ্ট এক ব্যক্তির জীবন বাঁচিয়ে চরম মানবিকতার পরিচয় দিলেন রাজশাহীর সিভিল সার্জন ডা. মোহা. এনামুল হক। গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলার ধুরইল এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আহত বুলেট (২২) নামে এক ব্যক্তিকে নিজের গাড়িতে করে মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে তার চিকিৎসার সুব্যবস্থা করে এমন মানবিকতার পরিচয় দেন ডা. এনামুল। আহত বুলেট নওগাঁর মান্দা উপজেলার বৌদ্ধপুল এলাকার মাসুদুল ইসলামের ছেলে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন পরিদর্শনে বৃহস্পতিবার সকালে রাজশাহীর মোহনপুর উপজেলায় গিয়েছিলেন সিভিল সার্জন ডা. মোহা. এনামুল হক। পরিদর্শন শেষে ফেরার পথে উপজেলার ধুরইল এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট অবস্থায় যাহবাহনের জন্য রাস্তায় অপেক্ষা করতে দেখেন বিদ্যুৎস্পৃষ্ট বুলেটসহ তার স্বজনদের। এমন পরিস্থিতি সিভিল সার্জন ডা. মোহা. এনামুলের নজর কাড়ে। তাৎক্ষণিকভাবে আহত বুলেটকে নিজের গাড়িতে তুলে মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান এবং তার চিকিৎসার সুব্যবস্থা করেন।

 

এবিষয়ে সিভিল সার্জন ডা. মোহা. এনামুল হক বলেন, মোহনপুর থেকে রাজশাহীতে ফেরার পথে বিদ্যুৎস্পৃষ্ট এক ব্যক্তিকে যানবাহনের জন্য অপেক্ষা করতে দেখি। লক্ষ্য করলাম- গাড়ি না পেয়ে তার স্বজনদের চোখে-মুখে হতাশার ছাপ। তাৎক্ষণিকভাবে আমি গাড়ি থামিয়ে নিজের গাড়িতে আহত ব্যক্তি তুলে নিয়ে স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করাই। এভাবে সবাই যদি আমরা যেকোনো দুর্ঘটনায় আহত ব্যক্তিদের পাশে দাঁড়াই তাহলে একজন ব্যক্তি প্রাণে বেঁচে যেতে পারেন।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *