মুক্তি পেলো তথ্য বাতায়নে প্রাচ্য পলাশের প্রামাণ্য চলচ্চিত্র

চারণ সংবাদ লীড

সংবাদ বিজ্ঞপ্তি:
সরকারি ওয়েব মিডিয়া ‘তথ্য বাতায়ন’ বা ‘ইনফর্মেশন পোর্টাল’ এ মুক্তি পেলো তরুণ চলচ্চিত্র নির্মাতা প্রাচ্য পলাশ নির্মিত দু’টি প্রামান্য চলচ্চিত্র। প্রামাণ্য চলচ্চিত্র দু’টি হলো- সড়ক ও জনপথ বিভাগের উন্নয়নমূলক বাস্তবায়িত প্রকল্প নিয়ে ‘মাইলস্টোন প্লাস’ ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের উন্নয়নমূলক বাস্তবায়িত প্রকল্প নিয়ে ‘নান্দনিক রূপান্তর’।

এলজিইডি’র উদ্যোগের নির্মিত প্রামাণ্য চলচ্চিত্র ‘নান্দনিক রূপান্তর’ এ চির অবহেলিত দিয়াড় অঞ্চলের মানুষের আজন্ম স্বপ্ন দ্বিতীয় মহানন্দা সেতু বাস্তবায়ন, আমের স্থায়ী ও আধুনিক বিপণন ব্যবস্থাপনা নিশ্চিত করা ও চাঁপাইনবাবগঞ্জের আমের ব্র্যা-িং করতে আধুনিক দ্বিতল ম্যাঙ্গো মার্কেট ভবন নির্মাণ, চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ নাচোল গোমস্তাপুর ভোলাহাট এ চার উপজেলায় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণসহ উল্লেখযোগ্য বাস্তবায়িত প্রকল্পসমূহ ওঠে এসেছে।

সড়ক ও জনপথ বিভাগের উদ্যোগের নির্মিত প্রামাণ্য চলচ্চিত্র ‘মাইলস্টোন প্লাস’ এ ‘সোনামসজদি-চাঁপাই-রাজশাহী’ মহাসড়ক, ‘গোদাগাড়ী-আমনুরা-নাচোল মহাসড়ক’, ‘চাঁপাই-গোমস্তাপুর-রহনপুর সড়ক’সহ যাবতীয় সড়কের উন্নয়ন, ব্রীজ-কালভার্ট সংস্কার প্রভৃতি বিষয় ওঠে এসেছে।

উল্লেখ্য, প্রাণিসম্পদের উন্নয়নে বিশেষ অবদান রাখায় পদকপ্রাপ্তদের নিয়ে ‘লাইভস্টোক হিরোজ ২০১৮’ ও চাঁপাইনবাবগঞ্জ প্রাণিসম্পদ দপ্তরের উন্নয়নচিত্র নিয়ে নির্মিত ‘সমৃদ্ধির স্পন্দন’ প্রামাণ্য চলচ্চিত্র দু’টি ইতোপূর্বে প্রাণিসম্পদ বিভাগের তথ্য বাতায়নে মুক্তি পায়।

প্রামাণ্য চলচ্চিত্রগুলোর নির্মাতা প্রাচ্য পলাশ জানান, বাস্তবে যে ধরণের উন্নয়নমূলক কাজ সম্পাদন করা হয়েছে তা নিয়েই এ প্রামাণ্য চলচ্চিত্রগুলো নির্মিত। এ প্রামাণ্য চলচ্চিত্রগুলোতে জেলার প্রায় দেড় হাজার কোটি টাকার উন্নয়নমুলক কর্মকা- তুলে ধরা হয়েছে।

নির্মাতা প্রাচ্য পলাশের মুক্তিপ্রাপ্ত প্রামাণ্য চলচ্চিত্রগুলো ইউটিউব ভিত্তিক স্মার্ট চ্যানেল ‘প্রাকৃত টিভি’তে বিশে^র যে কোন প্রান্ত থেকে যে কোন দেখা যাবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *