বাঘায় ইট ভাটায় জরিমানা

রাজশাহী লীড

বাঘা প্রতিনিধি: রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী ইউনিয়নের ঝিনা গ্রামে এনএসকে ইট ভাটায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ২০ হাজার টাকা জরিমানা আদায় করেছে। পরিবেশ অধিদপ্তরের সনদ না পাওয়ায় জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট জর্জ মিত্র ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বুধবার দুপুরে এ রায় কার্যকর করেন।

সূত্রে জানা গেছে, জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট জর্জ মিত্র ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বাঘা থানার পুলিশকে সঙ্গে নিয়ে বুধবার দুপুরে ঝিনা গ্রামে গড়ে উঠা এনএসকে ইট ভাটায় অভিযান পরিচালনা করেন।
এই অভিযানে ভাটা পরিচালনার জন্য প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় ২০ হাজার টাকা জরিমানা আদায় করে নির্বাহী ম্যাজিস্ট্রেট। সেই সাথে ইট ভাটা পরিচালনা করার জন্য পরির্পূর্ণ কাগজ দেখাতে না পারা পর্যন্ত ভাটা বন্ধ রাখারও নির্দেশ দেন তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বিষয়টি নিশ্চিত করে বলেন, জরিমানায় আদায়কৃত টাকা সরকারী কোষাগারে জমা দেয়া হয়েছে।
তবে ইট ভাটার ম্যানেজার খায়রুল ইসলাম দাবি করেছেন, প্রয়োজনীয় সব কাগজ পত্রই আছে। শুধু মাত্র পরিবেশ অধিদপ্তরের সনদ নেই। এটি পাবার জন্য প্রশাসনের কাছে আবেদন করা হয়েছে তিনি জানান।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.