আরএমপি কমিশনারকে ডিআইজি হিসেবে পদায়ন

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: পুলিশের ১৩ কর্মকর্তার পদে রদবদল করা হয়েছে। এদের মধ্যে ৯ উপ-মহাপরিদর্শক (ডিআইজি) ও চার অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার কর্মকর্তা রয়েছেন। এই ১৩ জনের মধ্যে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) কমিশনার একেএম হাফিজ আক্তারও রয়েছেন। তাকে পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি হিসেবে পদায়ন করা হয়েছে।

আর আরএমপির কমিশনার হিসেবে আসছেন পুলিশ অধিদপ্তরের হুমায়ূন কবির। অন্যদিকে রাজশাহী রেঞ্জের ডিআইজি এম খুরশীদ হোসেনকে ঢাকার পুলিশ অধিদপ্তরে পাঠানো হয়েছে। শিগগির তারা নতুন কর্মস্থালে যোগ দেবেন। বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-সচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত পৃথক প্রজ্ঞাপন সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, খুলনা রেঞ্জের ডিআইজি মো. দিদার আহম্মদকে ঢাকার অ্যান্টি-টেরোরিজমের ডিআইজি, শিল্পাঞ্চল পুলিশের ডিআইজি শাহাবুদ্দিন খানকে বরিশাল মহানগর পুলিশের (বিএমপি) কমিশনার, গাজীপুর মহানগর পুলিশের (জিএমপি) কমিশনার ওয়াইএম বেলালুর রহমানকে পুলিশ অধিদপ্তরে, অ্যান্টি-টেরোরিজমের ডিআইজি লুৎফুল কবিরকে খুলনা মহানগর পুলিশের কেএমপি) কমিশনার, পুলিশ অধিদপ্তরের আনোয়ার হোসেনকে জিএমপির কমিশনার এবং পুলিশ অধিদপ্তরের ডিআইজি ড. খ. মহিদ উদ্দিনকে খুলনা রেঞ্জের ডিআইজি হিসেবে বদলি করা হয়েছে।

উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত আরেকটি প্রজ্ঞাপনে বলা হয়, রংপুর পুলিশ ট্রেনিং কলেজের কমান্ড্যান্ট মো. মাহবুব আলমকে ঢাকার টিএন্ডআইএমের অতিরিক্ত ডিআইজি পদে বদলি করা হয়েছে। আর ঢাকার ট্রাফিক ড্রাইভিং স্কুলের কমান্ড্যান্ট মো. ফিরোজ আল মুজাহিদ খানকে ঢাকার আমর্ড পুলিশ ব্যাটালিয়নে (এপিবিএন), টাঙ্গাইল পুলিশ ট্রেনিং স্কুলের কমান্ড্যান্ট সালেহ মোহাম্মদ তানভীরকে ঢাকা রেঞ্জে এবং রংপুর পুলিশ ট্রেনিং স্কুলের কমান্ড্যান্ট (চলতি দায়িত্ব) শেখ ওমর ফারুককে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অতিরিক্ত উপমহাপরিদর্শক হিসেবে বদলি করা হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.