মুক্তিযোদ্ধার স্বীকৃতি না পাওয়া অসহায় নসুর দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

রাজশাহী লীড

স্বদেশবাণী ডেস্ক: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার চৌডালা ইউনিয়নের বাগমারা গ্রামের মুক্তিযোদ্ধা হিসেবে স্বীকৃতি না পাওয়া অসহায় নসুরুদ্দীন নসুর (৬৫) দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার বিকালে প্রধানমন্ত্রীর পক্ষে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ তার বাড়িতে উপস্থিত হয়ে নগদ ১ লাখ টাকা, তার স্ত্রীর জন্য শাড়ি ও তার লুঙ্গি, ফলমূল ও মিষ্টি তার হাতে তুলে দেন। এ সময় জেলা ও উপজেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে তার শারীরিক পরীক্ষা করে কিছু ওষুধপত্র দেয়া হয়।

জেলা প্রশাসক তার থাকার জন্য দ্রুত একটি বাড়ি তৈরি করে দেয়ার প্রতিশ্রুতি প্রদান করেন। এছাড়া তাকে বীর মুক্তিযোদ্ধা হিসেবে গেজেটে অন্তর্ভুক্ত করার আশ্বাস প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- গোমস্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ন রেজা, উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) শাহরিয়ার নজির, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট চন্দন কর, জেলা সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মাসুদ পারভেজ, চৌডালা ইউপি চেয়ারম্যান শাহ আলম, সাবেক চেয়ারম্যান আনসারুল হক, বীর মুক্তিযোদ্ধা এরফান আলী (চুটু মাস্টার), জেলা পরিষদ সদস্য হালিমা বেগম প্রমুখ।

উল্লেখ্য, স্বাধীনতার ৪৯ বছর পরও মুক্তিযোদ্ধার স্বীকৃতি পাননি অসহায় বীর মুক্তিযোদ্ধা নসু- এ সংক্রান্ত সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত ও প্রচারিত হলে প্রধানমন্ত্রী জেলা প্রশাসককে তার পক্ষ থেকে তাকে বিভিন্ন প্রকার সহায়তা প্রদানের নির্দেশ দেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *