রাজশাহী-ঢাকা নতুন বিরতিহীন আন্তঃনগর ট্রেনের নাম রাখা হচ্ছে ‘বনলতা’ এক্সপ্রেস

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহী-ঢাকা নতুন বিরতিহীন আন্তঃনগর ট্রেনের নাম রাখা হচ্ছে ‘বনলতা’ এক্সপ্রেস। বুধবার নতুন ট্রেনের এই নামটি চূড়ান্ত করা হয়েছে বলে রেল মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে। তবে শেষ সময়ে এসে পয়লা বৈশাখ থেকে ট্রেনটি চালু নিয়ে কিছুটা অনিশ্চয়তা তৈরি হয়েছে।

রেল মন্ত্রণালয় সূত্র জানায়, নতুন ট্রেনের নাম চুড়ান্ত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই নতুন ট্রেনটির নাম চুড়ান্ত করেছেন। তবে পয়লা বৈশাখ থেকেই এই ট্রেনটি উদ্বোধনের প্রচেষ্টা ছিলো। তবে শেষ মুহূর্তে এসে প্রস্তুতির জন্য আরও কিছু সময় প্রয়োজন হওয়ায় তা পিছিয়েছে। ২০ এপ্রিলের পর যেকোনো একটি দিনকে টার্গেট করে এখন প্রস্তুতি নেয়া হচ্ছে। সে হিসেবে এ মাসের শেষের দিকেই নতুন এই ট্রেনটি উদ্বোধন করার সম্ভাবনা রয়েছে।

সূত্র মতে, দেশের বাইরে থেকে নতুন বগি এলেও নতুন ইঞ্জিন আনার বিষয়টি খানিকটা বিলম্বিত হচ্ছে। তারপরেও রাজশাহী সিটি করপোরেশনের মেয়রের চাপ থাকায় নতুন ইঞ্জিন হাতে আসার আগেই ট্রেনটি চালু করতে বিকল্প ইঞ্জিন প্রস্তুত করা হয়েছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক খোন্দকার শহিদুল ইসলাম বলেন, ‘‘পয়লা বৈশাখ থেকে নতুন ট্রেন চালু হচ্ছে না।’’

কবে চালু করা হচ্ছে সে ব্যাপারে এখনো নিশ্চিত হওয়া যায়নি বলে জানিয়ে শহিদুল ইসলাম বলেন, “আমি শুধু এটুকু বলতে পারি, খুব বেশিদিন অপেক্ষা করতে হবে না।”

Spread the love

Leave a Reply

Your email address will not be published.