শিশু সামিউল হত্যা: মা ও প্রেমিকের ফাঁসি

জাতীয় লীড

স্বদেশবাণী ডেস্ক: বহুল আলোচিত রাজধানীর আদাবরে মায়ের পরকীয়ার বলি শিশু খন্দকার সামিউল আজিম ওয়াফিকে (৫) হত্যাকাণ্ডের ঘটনায় দুই আসামির ফাঁসির রায় দিয়েছেন আদালত। অভিযোগ প্রমাণিত হওয়ায় এ রায় দেয়া হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন, সামিউলের মা এশা ও এশার প্রেমিক শামসুজ্জামান আরিফ ওরফে বাক্কু।

আজ রোববার ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলম এ রায় ঘোষণা করেন। তবে আদালতে উপস্থিত ছিলেন না আসামিরা। পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১০ সালের ২৩ জুন পরকীয়া প্রেমিক বাক্কুর সঙ্গে মায়ের অনৈতিক কোনো ঘটনা দেখে ফেলায় সামিউলকে শ্বাসরোধ করে হত্যা করেন তারা। পরে মরদেহ গুম করতে ফ্রিজে লুকিয়ে রাখা হয়। পরদিন ২৪ জুন মরদেহটি বস্তায় ঢুকিয়ে রাস্তার পাশে ফেলে দেয়া হয়। একইদিন আদাবরের নবোদয় হাউজিং এলাকা থেকে সামিউলের বস্তাবন্দি মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় সামিউলের বাবা আজম বাদী হয়ে আদাবর থানায় একটি হত্যা মামলা করেন।

২০১২ সালের ২৫ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা আদাবর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহান হক এশা ও বাক্কুর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। একই বছরের ১ ফেব্রুয়ারি আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

মামলায় মোট ২২ জনের সাক্ষ্য নেয়া হয়। এতে এশা ও বাক্কু উভয় হত্যাকাণ্ডে জড়িত থাকার বিষয়ে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

আলোচিত এই মামলায় সামিউলের মা এশা জামিনে ছিলেন। গত ৮ ডিসেম্বর তিনি হাজির না হওয়ায় আদালত তার জামিন বাতিল করেন। অপরদিকে বাক্কুও হাইকোর্ট থেকে জামিন নিয়ে পলাতক রয়েছেন। দণ্ডপ্রাপ্ত দুই আসামি পলাতক থাকায় আদালত তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *