সৌমিত্রর মোমমূর্তি তৈরি করলেন ভাস্কর সুশান্ত রায়

বিনোদন

স্বদেশবাণী ডেস্ক: ওপার বাংলার কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। কিছুদিন হলো তিনি চলে গেছেন না ফেরার দেশে। গুণি এই অভিনেতাকে হৃদয়ে ধারণ করে তাকে স্মরণে রাখতে এবার তৈরি করা হয়েছে মোমের মূর্তি। প্রয়াত অভিনেতা, কবি ও আবৃত্তিকার সৌমিত্র চট্টোপাধ্যায়ের এ মোমমূর্তিটি স্থাপিত হয়েছে পশ্চিমবঙ্গের একটি আর্ট গ্যালারিতে।

মূর্তিটি তৈরি করেছেন আসানসোলের ভাস্কর সুশান্ত রায়। যিনি কিছুদিন আগে বলিউডের প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের একটি মোমমূর্তি বানিয়েছিলেন। ভাস্কর সুশান্ত রায় জানান, সৌমিত্রর মূর্তি তৈরির পরিকল্পনা ছিল গত পাঁচ বছর আগেই। কিন্তু নানা কারণে কাজটি আর করা হয়নি। তবে এবার অভিনেতার মৃত্যুর পর তড়িঘড়ি করে কাজ শুরু করে দেন এবং মাত্র ৪৫ দিনে শেষ করেন মূর্তির কাজ। এর আগে ২০০৮ সালে মাত্র ১২ দিনে তিনি তৈরি করেছিলেন ফুটবল কিংবদন্তি ম্যারাডোনার মূর্তি।

সৌমিত্রের মূর্তিটি হঠাৎ দেখলে চমকে যাবেন অনেকেই। লাল সিল্কের পাঞ্জাবি আর তসর রঙা উত্তরীয় নিয়ে বই হাতে দাঁড়িয়ে আছেন তিনি। দেখে মনে হবে এখনই যেন বইয়ের পাতাটা খুলে পড়তে শুরু করবেন অভিনেতা।

আসানসোলের বিদ্যাসাগর আর্ট গ্যালারিতে গত কয়েকদিন ধরে এভাবেই দাঁড়িয়ে আছে সদ্য প্রয়াত অভিনেতার মোম মূর্তি। যা দেখতে রীতিমতো ভিড় করছেন উৎসাহী মানুষ। গত শনিবার থেকে সর্বসাধারণের দেখার জন্য খুলে দেওয়া হয় মূর্তিটি। যা উদ্বোধনে করেন রাজ্যের আইন ও শ্রমমন্ত্রী মলয় ঘটক।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *