রাজশাহীতে বাংলা নববর্ষ বরণের লক্ষ্যে জেলা প্রশাসনের ব্যাপক প্রস্তুতি গ্রহণ

রাজশাহী

তথ্যবিবরণী: চিরায়ত সুরে, শাশ^ত রঙ্গে রাঙ্গিয়ে সকল জীর্ণতা ও শীর্ণতা মুছে ফেলে নববর্ষের নতুন আলোয় উদ্ভাসিত হবার লক্ষ্যে রাজশাহী জেলা প্রশাসন দুই দিনব্যাপী ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।

বর্ষবরণ-১৪২৬ উপলক্ষে আগামী ১৪ এপ্রিল সকাল ০৮.০০ টায় রাজশাহী কলেজিয়েট স্কুল থেকে মঙ্গল শোভাযাত্রা বের হয়ে রিভারভিউ কালেক্টরেট স্কুল, রাজশাহীতে এসে সমাপ্ত হবে। মঙ্গল শোভাযাত্রা শেষে রিভারভিউ কালেক্টরেট স্কুলে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। পরে সকাল ০৯.০০ টায় একই স্কুলে রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হবে। সকাল ১১.০০ টায় শিল্পকলা একাডেমী, রাজশাহীতে ‘বাংলা নববর্ষ ও বঙ্গবন্ধু’ বিষয়ে কুইজ প্রতিযোগিতা এবং বিকাল ০৪.০০ টায় সরকারি মাদ্রাসা স্কুল মাঠে ঐতিহ্যবাহী টমটম দৌড় প্রতিযোগিতা ও গ্রামীণ খেলাধুলা আয়োজন করা হবে।

সুবিধামত সময়ে, রাজশাহী কেন্দ্রীয় কারাগার, সকল হাসপাতাল, শিশু পরিবার ও শিশু সদনে (এতিমখানায়) উন্নতমানের ঐতিহ্যবাহী বাঙালি খাবারের ব্যবস্থাগ্রহণ, শিশু পরিবারের শিশুদের নিয়ে ঐতিহ্যবাহী বাঙালি সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন, রাজশাহী কেন্দ্রীয় কারাগারে কারাবন্দীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন এবং কয়েদিদের তৈরি বিভিন্ন পণ্যের প্রদর্শনীর ব্যবস্থাগ্রহণ করা হবে। এছাড়া সুবিধামত সময়ে, বিভাগীয় ক্ষুদ্র নৃ-গোষ্ঠির কালচারাল একাডেমীতে নিজস্ব ব্যবস্থাপনায় সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সকল শিক্ষা প্রতিষ্ঠানে স্ব স্ব ব্যবস্থাপনায় ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হবে।

দিবসটি উপলক্ষে শহীদ কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান, বরেন্দ্র গবেষণা জাদুঘর ও জিয়া পার্ক সর্বসাধারণের জন্য বিনা টিকেটে সকাল-সন্ধ্যা উন্মুক্ত রাখা হবে।

বর্ষবরণ উপলক্ষে রিভারভিউ কালেক্টরেট স্কুল, রাজশাহীতে দুই দিনব্যাপী বৈশাখী ও শিশু আনন্দমেলা অনুষ্ঠিত হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *