চালু হচ্ছে সরাসরি চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা রেল যোগাযোগ

বিশেষ সংবাদ রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: চালু হচ্ছে সরাসরি চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা রেল যোগাযোগ। শিগগিরিই ট্রান চলাচল শুরু করতে চাঁপাইনবাবগঞ্জ স্টেশনে অবকাঠামোগত কিছু উন্নয়নের সিদ্ধান্ত নিয়েছে রেল মন্ত্রনালয়। আগামী ২৫ এপ্রিল রাজশাহীতে বিরতিহীন ট্রেন উদ্বোধন অনুষ্ঠানে রেলমন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেবেন বলে জানিয়েছেন বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক খোন্দকার শহিদুল ইসলাম।

তিনি বলেন, বর্তমানে রাজশাহী থেকে ঢাকায় তিনটি ট্রেন চলাচল করে। বনলতা এক্সপ্রেস যাত্রা শুরু করলে হবে চারটি। সে কারণে মন্ত্রনালয় সিদ্ধান্ত নিয়েছে একটি ট্রেন চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা রুটে চলাচল করবে।

তিনি বলেন, চাঁপাইনবাবগঞ্জ থেকে চলাচলকারী ট্রেনটি হবে পদ্মা এক্সপ্রেস। আগের নির্ধারিত সময়ে ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে যাবে।

পদ্মা এক্সপ্রেস বিকাল চারটায় রাজশাহী থেকে ঢাকা অভিমুখে ছেড়ে যায়। পৌঁছে রাত ৯টা ৪০ মিনিটে। রাত এগারোটায় ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশ্যে রওয়ানা হয়। পৌঁছায় ভোর ৪টা ৪৫ মিনিটে।

খোন্দকার শহিদুল ইসলাম বলেন, ঢাকা থেকে আসার পর ট্রেন ধোয়াসহ পরিষ্কার পরিচ্ছন্নতার প্রয়োজন পড়ে। একই সাথে ট্রেন পরিচালনার দায়িত্বে যারা থাকেন তাদের বিশ্রামের প্রয়োজন হয়। এই দুটি বিষয় নিশ্চিত করতে রেল বিভাগ আবাসনসহ অন্যান্য উপকরণ নির্মাণের প্রস্তুতি নিচ্ছে। সেটি যত দ্রুত শেষ হবে তত দ্রুতই চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা রেল চলাচল শুরু সম্ভব হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *