চেম্বার অব কমার্স নেতাদের সঙ্গে আরএমপি কমিশনারের মতবিনিময়

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেছেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. হুমায়ুন কবির। এসময় মেট্রোপলিটন পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। বুধবার মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

পুলিশ কমিশনার সকলের সাথে পরিচিতি শেষে নগরীর বিদ্যমান, বিশেষত ব্যবসায়ীদের সমস্যাসমূহের ব্যাপারে তাকে জানানোর জন্য অনুরোধ করেন।

আগত কমার্সের নেতৃবৃন্দ জানান, নগরীর সার্বিক শৃঙ্খলা পরিস্থিতি অনেক ভাল। ব্যবসায়ীগণের নিকট হতে চাঁদাবাজি অথবা অন্য কোন ধরনের শৃঙ্খলাজনিত সমস্যা বর্তমানে নেই। তারা আরএমপি’র কাজের প্রসংশা করে বলেন, পুলিশের নিরলস তৎপরতায় রাসিক এবং জাতীয় নির্বাচন কোন সংকট ছাড়াই সম্পন্ন হয়েছে এবং মাদক সমস্যা বর্তমানে নিয়ন্ত্রনে রয়েছে, তবে এটাকে শূন্যের কোটায় নামিয়ে আনার জন্য তারা পুলিশকে আরো অধিক তৎপরতা চালানোর পরামর্শ দেন।

তারা আরো বলেন, শহরে ইজি বাইকের আধিক্যের সমস্যা সমাধানের জন্য সেগুলোকে জোড়-বিজোড় নম্বর অথবা পৃথক রঙ দিয়ে কোন একটি নম্বর বা রং এর বাইক শুধু নির্দিস্ট দিনেই চলাচল করবে এমন নিয়ম করা যেতে পারে। এছাড়া তারা আরো বলেন, সামনে রমজান মাস আসছে, এ সময় উঠতি বয়সী ছেলেদের নগরের বিভিন্ন মোড়ে যথেচ্ছ আড্ডা দেয়ার বিষয়টি পুলিশ যাতে নিয়ন্ত্রণে আনে।

এতে পুলিশ কমিশনার বলেন, মাদক একটি সার্বজনীন সমস্যা। এটা শুধুমাত্র আইন শৃঙ্খলাবাহিনী কর্তৃক সমাধান হয়ে যাবার মতো বিষয় নয়। পুলিশ মাদকের বিরুদ্ধে সর্বাধিক গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছে। এর পাশাপাশি মাদক নির্মূলে সকল শ্রেণীর মানুষের দায়িত্ব রয়েছে। আইন শৃঙ্খলা রক্ষাকারী সংস্থা আইন প্রয়োগ করবে এবং এর সাথে সকল সামাজিক সংগঠন সচেতনতা তৈরিতে কাজ করবে। এই সচেতনতা তৈরি করতে হবে পরিবার, শিক্ষাপ্রতিষ্ঠান, সমাজের বয়োজ্যেষ্ঠ ব্যক্তি ও অন্যান্য সকল সামাজিক সংস্থা হতে।

যানজট সমস্যা নিরসনের বিষয়ে কমিশনার কমার্স নেতৃবৃন্দের পরামর্শের জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, রাসিক এবং আরএমপি ইজি বাইকের জোড়-বিজোড় নম্বর বা ভিন্ন ভিন্ন রং এই ধরনেরই একটি পরিকল্পনা করছে যা শীঘ্রই বাস্তবায়ন করা হবে। মাদক স্পটে অভিযান চলছে এবং উঠতি বয়সী ছেলেদের যেখানে সেখানে আড্ডা সংক্রান্ত বিষয়টি আরএমপি দ্রুত সমাধান করবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *