রাজশাহীতে বইছে মৃদু শৈত্য প্রবাহ, আরও কমবে তাপমাত্রা

রাজশাহী লীড

রাজশাহীসহ দেশের ৪ অঞ্চল সমূহের উপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। আজ বৃহস্পতিবার (১৪ জানুয়ারি, ২০২১) সকাল ০৯ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এমন তথ্য জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অফিস।

পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি ধরণের কুয়াশা পড়তে পারে।আর তাপমাত্রার তথ্যে বলা হয়েছে, সারাদেশের রাত এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। এদিকে, দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে ২৯ দশমিক ০৮ ডিগ্রী সেলসিয়াস।আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে দিনাজপুরে ০৭ দশমিক ০১ ডিগ্রী সেলসিয়াস। ঢাকায় বাতাসের গতি ও দিক: উত্তরপশ্চিম/উত্তর দিক থেকে ঘণ্টায় (০৬-১২) কি.মি.।

শৈত্য প্রবাহ: রাজশাহী, পাবনা ও নওগাঁ অঞ্চলসহ রংপুর বিভাগের উপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

সিনপটিক অবস্থা: উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। আজ বৃহস্পতিবার (১৪ জানুয়ারি, ২০২১) সকাল ০৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিলো ৭৪%। ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৩২ মিনিটে।আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ৬টা ৪৩ মিনিটে। আগামী তিন দিনে আবহাওয়া পরিবর্তনের কোন সম্ভাবনা নেই।

 

 

 

 

স্ব:বা/না

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *