‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনের উদ্বোধন

বিশেষ সংবাদ রাজশাহী লীড

তথ্যবিবরণী: রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে নতুন কোচ সম্বলিত বিরতিহীন ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেন আজ উদ্বোধন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে এ ট্রেনের উদ্বোধন করেন। উদ্বোধন অনুষ্ঠানের রাজশাহী প্রান্তে (রাজশাহী রেলওয়ে স্টেশনে) আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন, সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, স্থানীয় সদস্যবৃন্দ, জেলা প্রশাসকসহ জেলা পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

এসময় রেলমন্ত্রী তার শুভেচ্ছা বক্তব্যে বলেন, ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনের উদ্বোধনের মাধ্যমে রাজশাহীবাসির দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বের ফলে রেল ব্যবস্থার ব্যাপক উন্নতি সাধিত হয়েছে এবং আগামীতে এ ধারা অব্যাহত থাকবে। তিনি বলেন, রেলের প্রতি মানুষের আস্থা বেড়েছে। যে দেশের রেল যোগাযোগ যত উন্নত সে দেশ তত উন্নত।

অনুষ্ঠানের শুরুতে গণভবন প্রান্ত থেকে ভিডিও স্লাইডের মাধ্যমে বাংলাদেশ রেল যোগাযোগ ব্যবস্থার গত দশ বছরের অর্জন তুলে ধরা হয়। গত দশ বছরে ১২৯ টি নতুন ট্রেন চালু করা হয়েছে। যাত্রী পরিবহনে আয় বেড়েছে শতকরা ১৩৩ ভাগ এবং মালামাল পরিবহনে আয় বেড়েছে শতকরা ২১৮ ভাগ।

উপস্থাপনায় ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনের বিভিন্ন সুবিধা তুলে ধরা হয়। এই ট্রেনে ১২ টি কোচ ও ৯২৭ টি আসন ব্যবস্থা বয়েছে। এছাড়া ওয়াইফাই সংযোগ, মোবাইল চার্জ করাসহ বিভিন্ন সুবিধা এ ট্রেনে থাকবে। ‘বনলতা এক্সপ্রেস ট্রেনটি সাপ্তাহিত ছুটির দিন শুক্রবার ছাড়া রাজশাহী থেকে প্রতিদিন সকাল ৭.০০ টায় ছেড়ে যাবে এবং ঢাকায় পৌঁছাবে ১১.৪০ টায়। আবার ঢাকা থেকে ১৩.১৫ টায় ছেড়ে রাজশাহীতে পৌঁছাবে ১৮.০০ টায়। ট্রেনের ভাড়া নির্ধারণ করা হয়েছে শোভন চেয়ারের জন্য ৩৭৪ টাকা এবং স্নিগ্ধা চেয়ারের জন্য ৭২২ টাকা (১০% চার্জসহ)।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *