রাজশাহীতে দু’দিনব্যাপী ‘ইনোভেশন শোকেসিং ২০১৯ মেলা’ সমাপ্ত

রাজশাহী লীড

তথ্যবিবরণী: জনপ্রশাসন মন্ত্রণালয় এবং বিভাগীয় কমিশনারের কার্যালয়, রাজশাহীর যৌথ আয়োজনে গতকাল থেকে রাজশাহী কলেজ অডিটোরিয়ামে দুই দিনব্যাপী (২৬-২৭ এপ্রিল) বিভাগীয় পর্যায়ে ‘ইনোভেশন শোকেসিং ২০১৯’ মেলা আজ শেষ হয়েছে।

ঢাকা ভূমি আপীল বোর্ডের চেয়ারম্যান মো: আবদুল হান্নান সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. জাকীর হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে রাজশাহী কলেজের অধ্যক্ষ মহা: হবিবুর রহমান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সরকারি সেবা সহজীকরণের উদ্দেশ্যে নতুন নতুন আইডিয়া প্রদর্শনের জন্যই এ মেলার আয়োজন করা হয়েছে। ২০১০ সাল থেকে এর কার্যক্রম শুরু হয়। মেলায় রাজশাহী বিভাগের ৮ টি জেলার ২৫টি স্টল ও ৩৫টি ইনোভেশন আইডিয়া স্থান পায়।

সরকারি সেবা সহজীকরণ ও নতুন আইডিয়া উপস্থাপনের জন্য ১ম, ২য় ও ৩য় তিন শ্রেণীর প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান করা হয়। পুরস্কারপ্রাপ্তরা হলেন, ১ম পুরস্কার প্রাপ্ত পবা সহকারী কমিশনার ( ভূমি), ২য় পুরস্কার দুইটি যথাক্রমে রাজশাহী কলেজ লাইব্রেরিয়ান ও এডিসি চাঁপাইনবাবগঞ্জ এবং তৃতীয় পুরস্কার প্রাপ্ত দুইটি জেলা কর্মসংস্থান, জনশক্তি অফিস, বগুড়া ও উপজেলা কৃষি অফিসার, বগুড়া সদর।

সভায় প্রধান অতিথি বলেন, সরকারি সেবা সহজীকরণের ফলে বাংলাদেশ আজ দ্রুত উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। এই সেবা আরো দ্রুত দুর্গম জনগোষ্ঠীর দ্বারপ্রান্তে পৌঁছাতে হবে এবং সরকারি কমকর্ম ও কর্মচারীদেরকে আরো দায়িত্বশীল হয়ে কাজ করতে হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *