প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়

গণমাধ্যম লীড

তথ্যবিবরণী:প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ নিয়ে আজ রাজশাহী বিভাগীয় শহরের নাইস ইন্টারন্যাশনাল হোটেল মিলনায়তনে আঞ্চলিক তথ্য অফিস, রাজশাহীর উদ্যোগে স্থানীয় সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় আঞ্চলিক তথ্য অফিস রাজশাহীর উপপ্রধান তথ্য অফিসার মোহাম্মদ আফরাজুর রহমান সভাপতিত্ব করেন। অন্যান্যের মধ্যে দৈনিক সোনালী সংবাদের সম্পাদক মো: লিয়াকত আলী, দৈনিক বার্তা পত্রিকার সম্পাদক এসএম আব্দুল কাদের, দৈনিক সানশাইন পত্রিকার সম্পাদক তছিকুল ইসলাম বকুল, দৈনিক সোনার দেশ পত্রিকার বার্তা সম্পাদক আকবারুল হাসান মিল্লাতসহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাগণ বক্তৃতা করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগের তাৎপর্য তুলে ধরে মতবিনিময় সভায় সভাপতির বক্তৃতাকালে উপপ্রধান তথ্য অফিসার বলেন, প্রধানমন্ত্রীর ১০টি উদ্যোগকে মানুষের কাছে পৌঁছে দিতে এবং উন্নয়ন বিষয়ে জনগণকে অবহিত করার ক্ষেত্রে গণমাধ্যমের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। এ ক্ষেত্রে তিনি স্থানীয় গণমাধ্যমের আন্তরিক সহায়তা কামনা করেন। তিনি বলেন, এ সরকারের শাসনামলে দেশের আমুল পরিবর্তন হয়েছে। গ্রামের মানুষ সঠিকভাবে সেবা পাচ্ছে। ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে। শিক্ষা ক্ষেত্রে আশানুরূপ পরিবর্তন হয়েছে। নারী শিক্ষার প্রসার ঘটেছে। তিনি বলেন, নারীদেরকে আত্মকর্মসংস্থানের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করা হেেয়ছে এবং পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে সরকার নানা পরিকল্পনা গ্রহণ করেছে ।

সভায় পল্লী বিদ্যুৎ সমিতির জিএম জানান, বিদ্যুতের কোন ঘাটতি নেই। জনগণের বাড়ি বাড়ি গিয়ে বিদ্যুৎ সংযোগ প্রদান করা হচ্ছে। সভায় ১০টি উদ্যোগের সাথে সংশ্লিষ্ট সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ রাজশাহীতে এসব কর্মকান্ডের অগ্রগতি তুলে ধরেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ এবং সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডকে জনগণের দোরগোড়ায় পৌঁছাতে আঞ্চলিক তথ্য অফিস সাংবাদিকদের সাথে মতবিনিময় সভার আয়োজন করায় বিভিন্ন পত্রিকার প্রতিনিধিগণ ধন্যবাদ জানান এবং পরবর্তীতে সরকারের উন্নয়ন কার্যক্রম প্রচারে এ ধরনের আরো উদ্যোগ গ্রহণ করার জন্য পিআইডিকে অনুরোধ করা হয়।

সভায় ১০টি বিশেষ উদ্যোগ বিষয়ে একটি পাওয়ার পয়েন্ট উপস্থাপনা পেশ করেন উপপ্রধান তথ্য অফিসার মোহাম্মদ আফরাজুর রহমান।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *