ইসলামি শাসনতন্ত্র ছাত্র আন্দোলন রাজশাহী জেলা সম্মেলন অনুষ্ঠিত

রাজশাহী

ইসলামি শাসনতন্ত্র ছাত্র আন্দোলন রাজশাহী জেলা সম্মেলন ২০২১ অনুষ্ঠিত হয়েছে । শুক্রবার ৫ই ফেব্রুয়ারী ২০২১ দুপুর ৩টায় ইসলামি শাসনতন্ত্র ছাত্র আন্দোলন রাজশাহী জেলার ব্যাবস্থাপনায় জেলা কার্যালয়ে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা সভাপতি মোঃ জহুরুল হক।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির প্রচার ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নুরুল বশর আজিজি।তিনি বলেন বাংলাদেশের বর্তমান অবস্থা খুবই নাজুক। স্বাধীনতার ৫০ বছরেও এদেশের মানুষ তাদের মৌলিক অধিকার ভোগ করতে পারছেনা।সরকার পরিবর্তন হলেও নাগরিকদের ভাগ্যে কোন উন্নতি ঘটছে না।ভোটাধিকার কেড়ে নেয়া হয়েছে। তাই মহান মুক্তিযুদ্ধের প্রেরণা বাণী ” সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠা ” এর জন্য জাতীয় সংকট নিরসনে শিক্ষার্থীদের অগ্রণী ভুমিকা রাখতে হবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামি আন্দোলনের জেলা সভাপতি মাওঃ হুসাইন আহমদ, ইসলামি আন্দোলন রাজশাহী জেলার সেক্রেটারি মোঃ তারিফ উদ্দীন, জেলার সহ সভাপতি মো ফয়সাল হোসেন মনি,যুব আন্দোলনের সভাপতি মাওঃ মুরশিদ আলম,সাবেক রাবি সভাপতি মোঃ ইয়াসিন আলী ও কেন্দ্রীয় সুরা সদস্য মোহাম্মদ আলী প্রমুখ।

বক্তব্যে আরও বলেন যে সরকারের অপরিনামদর্শী সিদ্ধান্তসমূহ করনা থাকেও ভয়াবহ আকার ধারন করেছে শিক্ষা ব্যাবস্থায়। এতে তাদের মানষিক ও শিক্ষা জীবনে এক দীর্ঘ মেয়াদি নেতিবাচক প্রভাব ফেলেছে।অপরদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র আন্দোলনের নেতাকর্মীদের উপর ছাত্র লীগের অতর্কিত হামলার কঠোর প্রতিবাদ করেন। হিজাব ডে পালনে বাধা দেয়া, ব্যনার ছিড়ে ফেলা, হামলা করা দেশ,সংবিধান ও মানবতা বিরোধী। এসব হামলাকারীদের অনতিবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় আনা উচিত বলে দাবি করেন আলোচকগন।

পরিশেষে প্রধান অতিথি সচেতন ছাত্রদেরকে ইশা ছাত্র আন্দোলনে যোগদানের আহবান জানান এবং ছাত্র আন্দোলনের রাজশাহী জেলার ২০২০ সালের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন ও নতুন কমিটি গঠন করেন।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *