৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন অনন্য দৃষ্টান্ত- এমপি শিমুল 

রাজশাহী

আল-আফতাব খান সুইট, নাটোর: নাটোরে ১৩ কোটি ৪১ লাখ টাকা ব্যয়ে মডেল মসজিদ এবং ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণ কাজ শুরু হয়েছে।

শনিবার (৬ ফেব্রুয়ারি) শহরের উত্তর বড়গাছা গণপূর্ত স্টাফ কোয়ার্টার চত্বরে নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন নাটোর-২ আসনের (নাটোর সদর ও নলডাঙ্গা) সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুল।
সংসদ সদস্য শিমুল বলেন, সারাদেশে একযোগে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন একটি অনন্য দৃষ্টান্ত। এসব মসজিদ ও ইসলামিক গবেষণা কেন্দ্র কার্যক্রম শুরু করলে ইবাদতের পাশাপাশি ইসলাম ধর্মের গবেষণায় সহায়ক ভূমিকা পালন করবে। বাংলাদেশ স্বাধীনতা অর্জনের পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। মুসলিম রাষ্ট্র হিসেবে তাঁর দূরদর্শী সিদ্ধান্তে বাংলাদেশ ওআইসির সদস্য পদও গ্রহণ করে। বঙ্গবন্ধুর দেখানো পথে, ইসলাম ধর্মের গবেষণা ও প্রসারের লক্ষ্যে জননেত্রী শেখ হাসিনা অসংখ্য কার্যক্রম পরিচালনা করে যাচ্ছেন।
নাটোরের জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ বলেন, নির্মাণ কাজ শেষে কার্যক্রম শুরু হলে প্রতিটি মডেল মসজিদ এবং ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র এক একটি রিসোর্স সেন্টার হিসেবে কাজ করবে।
নাটোর গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী জাহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার লিটন কুমার সাহা, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি এডভোকেট সিরাজুল ইসলাম, নাটোর ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালক আবুল কাশেম প্রমুখ।
স্ব.বা/বা
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *