আক্ষেপ নিয়ে ক্রিকেটকে বিদায় বললেন নাফীস

খেলাধুলা

স্বদেশবাণী ডেস্ক: অনেকটা আক্ষেপ নিয়েই সব ধরনের ক্রিকেটকে বিদায় জানালেন বাংলাদেশ দলের এক সময়ের নির্ভরযোগ্য ওপেনার শাহরিয়ার নাফীস।

শনিবার দুপুর ১২টায় মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামের ১নং গেটে সংবাদ সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে অবসরের ঘোষণা দেন ৮ বছর ধরে আন্তর্জাতিকে অনুপস্থিত এ ক্রিকেটার।

নাফীস সবশেষ দেশের হয়ে খেলেন ২০১৩ সালের এপ্রিলে। জিম্বাবুয়ে সফরের প্রথম টেস্টে ২৯ ও ১১ রান করেছিলেন নাফীস।  এমন ফর্মহীনতায় বাদ পড়েন দ্বিতীয় টেস্ট থেকে। এরপর জাতীয় দলে আর ঠাঁই হয়নি তার।

এই আট বছর জাতীয় দলে ফিরতে প্রাণপণ চেষ্টা করে গেছেন নাফীস। কিন্তু ভাগ্য সুপ্রসন্ন হয়নি আর।

অবশেষে সেই কষ্ট নিয়েই ক্রিকেটকে বিদায় জানালেন বাঁহাতি এ টপঅর্ডার ব্যাটসম্যান।

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের একমাত্র টেস্ট সেঞ্চুরিয়ান শাহরিয়ার নাফীস। এছাড়া ওয়ানডে ক্রিকেটে এক বছরে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ সেঞ্চুরি ও একমাত্র বাংলাদেশি হিসেবে ১ হাজার রান করার কীর্তিও তার দখলে। ২০০৬ সালে ক্যারিয়ারসেরা ফর্মে ছিলেন নাফীস।  সে বছর ৩ সেঞ্চুরিতে ১০৩৩ রান করেছিলেন।

শাহরিয়ার নাফীস দেশের হয়ে ২৪ টেস্টে এক সেঞ্চুরি ও ৭ ফিফটিতে সংগ্রহ করেন ১ হাজার ২৬৭ রান। আর ৭৫ ওয়ানডেতে ৪টি সেঞ্চুরি ও ১৩টি  ফিফটির সাহায্যে সংগ্রহ করেন ২ হাজার ২০১ রান। দেশের হয়ে ১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে সংগ্রহ করেন ২৫ রান।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *