ট্রেনের টিকিট কালোবাজারি: রেল শ্রমিক লীগ নেতাসহ চারজনের কারাদণ্ড

রাজশাহী

স্টাফ রিপোর্টার : টিকেট কালোবাজারির দায়ে পশ্চিমাঞ্চল রেলওয়ে শ্রমিক লীগ নেতাসহ চারজনের কারাদণ্ড দেয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে হাতেনাতে তাদের আটক করে আইনশৃংখলা বাহিনী। পরে তাদের এ দণ্ড দেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।
দণ্ডিতরা হলেন- পশ্চিমাঞ্চল রেলের ওপেন লাইন শাখার সাবেক সহসভাপতি নগরীর শিরোইল এলাকার মৃত শেখ ইয়াহিয়ার ছেলে এজাজ আহমেদ উজির (৪৫), শিরোইল কলোনী এলাকার আজাদ আলীর ছেলে বাপ্পি (২২), একই এলাকার আবদুল কাদেরের ছেলে রানা (২৮) এবং গোদাগাড়ীর মোসলেম উদ্দিনের ছেলে আতাউর রহমান (২২)।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এর আগে ২০১২ সালের ২৭ সেপ্টেম্বর টিকিট কালোবাজারির সময় র‌্যাাবের হাতে আটক হন উজির। ওই সময় ভ্রাম্যমাণ আদালত তাকে এক বছরের কারাদণ্ড দেন। রেলওয়ে নিরপত্তা প্রহরী পদে কর্মরত উজির ওই সময় নগরীর শাহ মখদুম থানা কৃষকলীগের সভাপতির পদেও ছিলেন।
দণ্ডিত হবার পর পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ তাকে সাময়িক বরখাস্ত করে। শ্রমিক লীগের পদ থেকেও বরখাস্ত হন তিনি। সম্প্রতি চাকরিতে বহাল হয়ে আবারও আগের কারবারে জড়িয়ে পড়েন এই শ্রমিক লীগ নেতা।
অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আক্তার। তিনি বলেন, টিকিট কালোবাজারির সময় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। তাদের প্রত্যেকের কাছ থেকে একটি করে টিকিট পাওয়া গেছে।
পরে ভ্রাম্যমাণ আদালতে তাদের প্রত্যেককে সাতদিন করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। রেলওয়ে আইন-১৮৯০ এর আওতায় এ দণ্ড দেয়া হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে তাদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.