রাজশাহীতে কবর থেকে লাশ চুরির সময় এক কবিরাজ আটক

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহীর গোদাগাড়ীতে কবরস্থানের লাশ চুরির সময় দিলিপ দাশ (৫২) নামে এক কবিরাজকে হাতেনাতে আটক করেছে স্থানীয়রা। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) গভীর রাতে গোদাগাড়ী উপজেলাধীন ৬ নম্বর মাটিকাটা ইউনিয়নের রসুলপুর গ্রাম থেকে তাকে আটক করা হয়। পরে আটককৃত কবিরাজকে ২৯৭ ও ৫০৬ ধারায় গ্রেফতার দেখিয়ে বুধবার (১৭ ফেব্রুয়ারি) আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন গোদাগাড়ী মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) নিত্য পদ দাস। গ্রেফতার কবিরাজ ওই গ্রামের মৃত যতনের ছেলে। কবিরাজি করেই চলে দিলিপের সংসার। পরিবারে স্ত্রীসহ তিন ছেলে ও এক মেয়ে রয়েছে ।

ঘটনা সম্পর্কে স্থানীয় বাসিন্দা লুৎফর রহমান জানায়, রাস্তার পাশেই কবরস্থান। তার পাশ দিয়েই যাচ্ছিলেন লুৎফর রহমান নামর এক ব্যক্তি। রাস্তা থেকে দেখা যায় তার নাতিনের কবর। তাই যাত্রা পথে কবরটির দিকে তাকালে বাঁশের বেড়া খোলা অবস্থায় দেখলে এগিয়ে আসেন তিনি। হঠাৎ দিলিপ কবর থেকে উঠে আসলে তিনি ভয় পেয়ে চিৎকার করে দৌড় দেন। লুৎফরের চিৎকারে এলাকাবাসী এগিয়ে এলে দিলিপকে হাতেনাতে কবরস্থান থেকে আটক করে পুলিশকে খবর দেন।

পরবর্তীতে গোদাগাড়ী মডেল থানা পুলিশের একটি দল এসআই মো. জিয়াউর রহমানের নেতৃত্বে ঘটনাস্থলে গিয়ে তাঁকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে ।

মৃতের দাদা লুৎফর রহমান জানান, মাস খানেক আগে মা সম্ভাবা মহিলাটি রান্না করতে গিয়ে শাড়িতে আগুন লেগে গুরুত্বর আহত হয়। এবং চিকিৎসাধীন অবস্থায় ১২ -১৩ দিন আগে মৃত্যু বরণ করেন। আগুনে পোড়া মৃত ব্যক্তির লাশ বলেই হয়ত কবিরাজ দিলিপ তার কঙ্কাল চুরি করতে চেয়েছিল। তবে স্থানীয়রা হাতে-নাতে ধরে ফেলার কারণে সে ধরা পড়ে।

এবিষয়ে গোদাগাড়ী থানার ওসি জানান, এই ঘটনায় ২৯৭ ধারায় অনধিকার প্রবেশ করে মৃত ব্যক্তির দেহের অবমাননা ও ধর্মীয় অনুভূতিতে আঘাত এবং ৫০৬ ধারায় একটি মামলা দায়ের করা হয়। এছাড়াও বুধবার (১৭ ফেব্রুয়ারি) তাকে কোর্টে তুলে সাতদিনের রিমান্ড আবেদন করা হবে বলে জানান তিনি।সূত্র: সিল্কসিটি নিউজ

 

স্ব:বা/না

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *