বঙ্গবন্ধুর সমাধিসৌধে নরেন্দ্র মোদির শ্রদ্ধা নিবেদন

জাতীয় লীড

স্বদেশবাণী ডেস্ক: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গোপালগঞ্জের টুঙ্গিাপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন করেছেন। শনিবার (২৭ মার্চ) বেলা ১১টা ৩৮ মিনিটে তিনি শ্রদ্ধা নিবেদন করেন।

এর আগে, বেলা ১১টা ২৫ মিনিটের দিকে ভারতের প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টারটি টুঙ্গিপাড়া হেলিপ্যাডে অবতরণ করে। এ সময় তাকে ফুল দিয়ে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নরেন্দ্র মোদিকে সঙ্গে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ বেদিতে শ্রদ্ধা জ্ঞাপন করেন। পরে নরেন্দ্র মোদিকে নিয়ে সমাধি কমপ্লেক্স পরিদর্শন শেষে বইতে স্বাক্ষর করেন।

এ সময় বঙ্গবন্ধুর ছোট কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানাও সেখানে উপস্থিতি ছিলেন। এরপর তিনি বঙ্গবন্ধু ভবনের পাশে একটি বকুল গাছের চারা রোপণ করেন।

পরে টুঙ্গিপাড়া থেকে কাশিয়ানীর ওড়াকান্দির উদ্দেশে রওনা হন এবং মতুয়া সম্প্রদায়ের তীর্থ স্থান হরিচাঁদের ঠাকুরের বাড়িতে পৌঁছান। সেখানে পূজা অর্চনা করবেন এবং ঠাকুর বাড়ির সদস্য ও মতুয়া নেতাদের সঙ্গে মতবিনিময় করবেন মোদি। দুপুরে নরেন্দ্র মোদি হেলিকপ্টারে করে ঢাকার উদ্দেশে কাশিয়ানী উপজেলার ওড়াকান্দির ঠাকুর বাড়ি ত্যাগ করবেন বলে জানা গেছে।

এর আগে আজ শনিবার (২৭ মার্চ) সকালে সাতক্ষীরায় যান বাংলাদেশে সফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি সাতক্ষীরার শ্যমনগরে রাজা লক্ষণ সেনের আমলে প্রতিষ্ঠিত যশোরেশ্বরী কালীমন্দিরে পৌঁছালে তাঁকে বরণ করা হয়। সেখানে তিনি বিভিন্ন আচার-আচরণ পালন ও প্রার্থনায় অংশ নেন।

সনাতন ধর্মাবলম্বীদের ৫১ পিটের একটি পিট হিসেবে শ্যামনগরের ঈশ্বরপুরে জাগ্রত দেবীর তীর্থস্থান পরিদর্শনে আসেন মোদি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *