মেধাবী শিক্ষার্থী ইভার দ্বায়িত্ব নিলেন প্রতিমন্ত্রী ‘পলক’

রাজশাহী শিক্ষা
আল-আফতাব খান সুইট,নাটোরঃ মেডিকেল কলেজে পড়ার সকল দুশ্চিন্তা কেটে গেছে দরিদ্র মায়ের মেধাবী শিক্ষার্থী ইভার। পাশে দাঁড়িয়েছেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। প্রতিমন্ত্রী ব্যক্তিগতভাবে ঐ শিক্ষার্থীর পড়ালেখার যাবতীয় দায়িত্ব নিয়েছেন। বৃহস্পতিবার (২২ এপ্রিল) নাটোরের বাগাতিপাড়া উপজেলার সলইপাড়া গ্রামের ঝরনা বেগম ও মৃত ইউসুফ আলীর মেয়ে ইভা খাতুনের সঙ্গে মুঠোফোনে কথা বলে বিষয়টি নিশ্চিত করেছেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।
ইভার মা জানান, ইভার বয়স যখন দুই বছর চার মাস, তখন তাঁর বাবা কিডনিজনিত রোগে আক্রান্ত হয়ে মারা যান। স্বামীর চিকিৎসা করাতে গিয়ে শেষ সম্বল ১৫ শতক জমিটাও বন্ধক রাখতে হয়েছে ঝরনা বেগমকে। এরপর থেকে অভাব-অনটনের সংসারে মেয়ে বড় হতে থাকে।  তাঁকে টিউশনি করে অনেক কষ্টে সংসার ও মেয়ের লেখাপড়ার খরচ চালাতে হয়েছে।
চলতি বছর মাগুরা মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন ইভা খাতুন। কিন্তু মেডিকেলে ভর্তি ও পড়ালেখা চালানোর আর্থিক সামর্থ্য নেই তাঁর পরিবারের। ফলে তাঁর পড়ালেখা ও চিকিৎসক হওয়ার স্বপ্ন অনিশ্চিত হয়ে পড়ে।
সোস্যাল মিডিয়া ফেসবুক সহ বিভিন্ন গণমাধ্যমে মেধাবী শিক্ষার্থী ইভাকে নিয়ে খবর চোখে এলে, তখনই ইভা খাতুনের মেডিকেলে পড়ার দ্বায়িত্ব নেওয়া সিদ্ধান্ত নেন প্রতিমন্ত্রী পলক।
তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেন, ইভার ডাক্তার হওয়ার জন্য যা যা সহযোগিতা দরকার আমি তা ব্যক্তিগতভাবে করতে চাই। আমি বেঁচে থাকলে তাঁর ডাক্তারি পড়ায় কোনো সমস্যা হবে না।
স্ব.বা/বা
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *