রাজশাহীতে প্রশ্নফাঁসকারী চক্রের মূলহোতা আটক

বিশেষ সংবাদ লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসকারী চক্রের মূলহোতাকে আটক করা হয়েছে। শুক্রবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে তাকে আটক করে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

প্রশ্নফাঁসকারী চক্রের মূলহোতা হলেন মো. মিজানুর রহমান (৪২)। তিনি সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলার ফাজিলনগর এলাকার মৃত রোকোনুজ্জামানের ছেলে।

শনিবার বিকালে আরএমপির পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, দীর্ঘদিন যাবত প্রাইমারী স্কুলের নিয়োগ পরীক্ষার বিভিন্ন প্রার্থীকে উত্তরপত্র সরবরাহ করা এবং চাকরি নিয়ে দেয়ার কথা বলে বিভিন্নভাবে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছিল একটি চক্র। শুক্রবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে শাহমখদুম থানাধীন মহিলা পলিটেকনিক ইন্সটিটিউটের সামনে হতে সেই চক্রের মূলহোতা মো. মিজানুর রহমানকে আটক করে পুলিশ।

পরে তার দেহ ও সাথে থাকা ব্যাগ তল্লাশী করে একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। ওই মোবাইল ফোনে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা-২০১৮ এর প্রশ্নের উত্তর পাওয়া যায়। যা তিনি কয়েকজনকে পাঠান। কিন্তু প্রকৃত প্রশ্নপত্রের সাথে এর কোনো মিল পাওয়া যায়নি বলে জানায় পুলিশ।

পুলিশ আরো জানায়, তার মোবাইলের ম্যাসেজ ইনবক্সে ব্যাংকে টাকা লেনদেনের প্রমাণ পাওয়া যায়। এছাড়া সহকারী শিক্ষক পরীক্ষা-২০১৮ এর প্রশ্নপত্রের ফটোকপি ও ইসলামী ব্যাংকের ২টি ব্লাংক চেক, সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ২টি প্রবেশপত্র উদ্ধার করা হয় তার কাছ থেকে।

এ বিষয়ে নগরীর শাহমখদুম থানায় সংশ্লিষ্ট আইনে একটি মামলা রুজু করা হয়েছে এবং গ্রেফতারকৃত ব্যক্তিকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে বলে জানায় পুলিশ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *