ডায়াবেটিক হাসপাতালে সিজার, খুলি কাটায় নবজাতকের মৃত্যু

জাতীয় লীড

স্বদেশবাণী ডেস্ক: ফেনীর ডায়াবেটিক হাসপাতালে ভুল সিজার অপারেশনে মাথার খুলি কেটে যাওয়ায় এক নবজাতকের মৃত্যু হয়েছে। রোববার বেলা সাড়ে ১১টায় ফেনীর ডায়াবেটিক হাসপাতালে এ মৃত্যুর ঘটনা ঘটেছে।

ফেনী মডেল থানার পরিদর্শক (তদন্ত) ওমর হায়দার ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

ফেনী মডেল থানার পুলিশ ও ক্ষতিগ্রস্ত পরিবার সূত্রে জানা যায়, রোববার সকালে কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার দক্ষিণ শ্রীপুর গ্রামের মো. বিপ্লবের স্ত্রী নাজমা আক্তার বিথির প্রসব ব্যথা দেখা দিলে পরিবারের লোকজন তাকে ফেনীর ডায়াবেটিক হাসপাতালে নিয়ে আসেন। হাসপাতালে কোনো ডাক্তার না থাকলেও হাসপাতালের জরুরি বিভাগে তাকে ভর্তি করে রুপা চৌধুরীর নেতৃত্বে সিজার করা হয়।

সিজারের সময় ছুরির আঘাতে নবজাতকের মাথার খুলি কেটে যায়। একটু চিৎকার দিয়ে শিশুটি মৃত্যুর কোলে ঢুলে পড়ে। তার পরিবারের লোকজন বুঝে উঠার আগেই রুপা চৌধুরী ও তার সহকারীরা পালিয়ে যায়।

সংবাদ পেয়ে ফেনী থানার পরিদর্শক (তদন্ত) ওমর হায়দার ঘটনাস্থলে হাজির হয়ে আইনি ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়ে নবজাতকের সুরতহাল রিপোর্ট তৈরি করে শিশুকে দাফন কাজ সম্পন্ন করতে তাদের বাড়িতে পাঠিয়ে দিয়ে পরিস্থিতি শান্ত করেন।

নবজাতকের মামা সজিব যুগান্তরকে জানান, দাফন কাজ শেষ করে রাতের মধ্যেই তারা ফেনী মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করবেন।

ফেনী মডেল থানার ওসি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, শিশুটির সুরতহাল রিপোর্ট তৈরি করা হয়েছে। রাতে লিখিত অভিযোগের ওপর মামলা গ্রহণ করা হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *