প্রথম আলো’র জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের ওপর নির্যাতন ও মামলা উদ্বেগ প্রকাশ করে হামলাকারীদের শাস্তি দাবি সাংবাদিক সংস্থার

রাজশাহী লীড

প্রেস বিজ্ঞপ্তি : পেশাগত দায়িত্বপালনকালে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে আটকের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জাতীয় সাংবাদিক সংস্থা। মঙ্গলবার (১৮ মে) সন্ধ্যায় সংগঠনটির পক্ষ থেকে গভীর উদ্বেগ প্রকাশ করে তদন্ত সাপেক্ষে হামলাকারীদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানানো হয়েছে।

সংগঠনটির পক্ষে রাজশাহী জেলা শাখার সভাপতি রফিক আলম ও সাধারণ সম্পাদক এস এইচ এম তরিকুল বিবৃতিতে বলেন, পেশাগত দায়িত্ব পালনের জন্য সোমবার (১৭ মে) বেলা সাড়ে তিনটার দিকে রোজিনা ইসলাম স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। এসময় স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা বিভিন্ন অজুহাতে তার ওপর শারীরিক এবং মানসিক নির্যাতন চালান। একপর্যায়ে অজ্ঞান হয়ে পড়লে তাকে রাত ৯টার দিকে মামলা দায়ের করে অত্যন্ত অমানবিকভাবে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়।
বিবৃতিতে আরও উল্লেখ করা হয়- অনুসন্ধানী সাংবাদিকতার ক্ষেত্রে রোজিনা ইসলামের আন্তর্জাতিক স্বীকৃতি রয়েছে।

প্রেরিত বিবৃতিতে সংগঠনটির সিনিয়র সহ-সভাপতি আবু সালে মোহাম্মদ ফাত্তাহ, সহ-সভাপতি আমীর ফয়সাল সম্রাট, যুগ্ম সম্পাদক শাহরিয়ার অনতু ও হাবিবুর রহমান পাপ্পু, সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসেন হুমায়ুন, সহ-সাংগঠনিক সম্পাদক হাবিব আহমেদ, অর্থ সম্পাদক আমিনুল ইসলাম বনি, জনকল্যাণ সম্পাদক কামরুজ্জামান বাদশা এবং ক্রীড়া সম্পাদক ফরহাদ হোসেন আদনানসহ অন্যান্য নের্তৃবৃন্দগণ উল্লেখ করেন- সাংবাদিক রোজিনা ইতোপূর্বে স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিভিন্ন অনিয়ম এবং দুর্নীতি নিয়ে অসংখ্য অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করেছেন। এ কারণে উদ্দেশ্যপ্রণোদিত হয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা তাকে নির্যাতন করে মামলা দিয়েছেন। যা স্বাধীন সাংবাদিকতার ক্ষেত্রে চরম প্রতিবন্ধকতার সৃষ্টি করবে। এ কারণে দ্রুত রোজিনা ইসলামের মুক্তি ও তার বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার দাবিসহ নির্যাতনের সঙ্গে জড়িত কর্মকর্তাদের আইনের আওতায় আনতে হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *